7.8 C
Toronto
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

ঈদ উপলক্ষ্যে কানাডা পোস্টের নতুন ডাক টিকিট

ঈদ উপলক্ষ্যে কানাডা পোস্টের নতুন ডাক টিকিট

ঈদুল ফিতর স্মরণে মধ্যপ্রাচ্যের কুকিজের ছবি সংবলিত নতুন ডাক টিকিট ছেড়েছে কানাডা পোস্ট। ক্রাউন কর্পোরেশনটি বলেছে, এপ্রিলে অনুষ্ঠেয় ঈদুল ফিতরের শুভেচ্ছা জানাতে কানাডিয়ানরা ডাক টিকিটটি ব্যবহার করতে পারেন।

- Advertisement -

ডাক টিকিটে মামুল নামে কুকিজের ছবি ব্যবহার করা হয়েছে। এই কুকিজ সারাবিশে^র মুসলিমরা উৎসবের সময় খেয়ে থাকে। এর উৎপত্তি প্রাচীন মিশরে।

কানাডা পোস্ট এক বিবৃতিতে লিখেছে, সুস্বাদু এই কুকিজের ভেতরে বব্যহার করা হয় আখরোট, খেজুর। ঈদের উদযাপনের সময় মামুল হচ্ছে প্রধান মিষ্টান্ন। ২৯ মার্চ ডাক টিকিটটি ছাড়া হয়েছে। সুতরাং ঈদের আগে শুভেচ্ছা জানানোর জন্য এটা ব্যবহার করা যাবে।

কানাডা পোস্ট বলেছে, ঈদ উপলক্ষ্যে তাদের ইস্যু ষষ্ঠ ডাক টিকিট এটি। সাংস্কৃতিকভাবে বৈচিত্র্যপুর্ণ কানাডার জনগণের বার্ষিক উৎসব স্মরণীয় করে রাখতে কানাডা প্রতি বছর যেসব ডাক টিকিট ছাড়ে ঈদ ডাক টিকিট তার মধ্যে একটি। এ ছাড়া দিওয়ালি, হানুকাহ এবং বড়দিন উপলক্ষ্যেও নতুন ডাক টিকিট ছাড়া হয়।

কানাডা পোস্ট জানিয়েছে, তাদের ছাড়া নতুন এই ডাক টিকিট জুনে অনুষ্ঠেয় মুসলমানদের আরেক উৎসব ঈদুল আযহা উদযাপনেও ব্যবহার করা যাবে। সৌদি আরবের মক্কায় হজ্জ পালন শেষে ঈদুল আযহা উদযাপন করা হয়।

- Advertisement -

Related Articles

Latest Articles