14.1 C
Toronto
বুধবার, মে ২৯, ২০২৪

পয়লিয়েভরের সমালোচনায় ট্রুডো

পয়লিয়েভরের সমালোচনায় ট্রুডো
সাম্প্রতিক ফেডারেল বাজেট দিয়ে রাজনৈতিক ভাগ্য বদলানোর চেষ্টা করছে লিবারেলরা একই সঙ্গে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো তার কনজার্ভেটিভ প্রতিপক্ষের ওপর আক্রমণ বাড়িয়েছেন

সাম্প্রতিক ফেডারেল বাজেট দিয়ে রাজনৈতিক ভাগ্য বদলানোর চেষ্টা করছে লিবারেলরা। একই সঙ্গে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো তার কনজার্ভেটিভ প্রতিপক্ষের ওপর আক্রমণ বাড়িয়েছেন। এবার তিনি কনজার্ভেটিভ নেতা পিয়েরে পয়লিয়েভরকে অতি দক্ষিণপন্থী আমেরিকান চরিত্র বলে উল্লেখ করেছেন।

সমীক্ষার ফলাফল বলছে, ১৬ এপ্রিল প্রকাশিত লিবারেলদের বাজেটের ফলাফল এখনো আসেনি। তবে ট্রুডো বলছেন, জনগণের উদ্বেগ কাজে লাগানোর বাইরে পয়লিয়েভর যা প্রস্তাব করছেন এটা তার চেয়েও এখনো বড় পকিল্পনা এটি।
বাজেট নিয়ে প্রচারণার সময় অন্টারিওর ওকভিলে ট্রুডোর কাছে আটলান্টিক কানাডার কার্বন প্রাইসবিরোধী কর্মীদের মধ্যে সম্প্রতি পয়লিয়েভরের হাজির হওয়ার বিষয়ে জানতে চাওয়া হয়েছিল। জবাবে ট্রুডো বলেন, তারা কীভাবে চলবে প্রত্যেক নেতারই সে ব্যাপারে সিদ্ধান্ত থাকতে হবে। তারা কি সেই নেতা যারা দেশে ভিবাজন, ভয় ও মেরুকরণকে আরও খারাপের দিকে নিয়ে যেতে চাইছেন? সেই সঙ্গে ব্যক্তিগত আক্রমণ করছেন এবং ষড়যন্ত্র তত্ত্ববিদ ও চরমপন্থীদের প্রতি সমর্থনকে স্বাগত জানাচ্ছেন? কারণ, এটাই পিয়েরে পয়লিয়েভর অব্যাহতভাবে করে যাচ্ছেন।

- Advertisement -

কনজার্ভেটিভ নেতার একজন মুখপাত্র সেবাস্তিয়ান স্কামস্কি বলেন, ২৪ এপ্রিল সন্ধ্যার দিকে একটি অনুষ্ঠানের মধ্যে যাওয়ার সময় বিক্ষোভ দেখে পয়লিয়েভর সংক্ষিপ্ত সময়ের জন্য থামেন। এটা কার্বন ট্যাক্সবিরোধী বিক্ষোভ হওয়ায় এবং তিনি নিজে ফেডারেল কনজ্যুমার কার্বন প্রাইসের বিরোধী হওয়ায় পয়লিয়েভর তাদেরকে অভিনন্দন জানান। ট্রুডো যদি কানাডায় চরমপন্থা নিয়ে উদ্বিগ্ন হয়েই থাকেন তাহলে তার গাজায় যুদ্ধের বিরুদ্ধে বিক্ষোভের দিকে তার ঘনিষ্ঠ মনোযোগ দেওয়া উচিত। এসব বিক্ষোভের কয়েকটিতে ৭ অক্টোবর ইসরায়েল হামাসের হামলার প্রশংসাকারী বিক্ষোভকারীও ছিলেন। ট্রুডো এবং পয়লিভেয়র উভয়েই এ ধরনের উপমার নিন্দা জানিয়েছেন।

‘নেশনওয়াইড প্রোটেস্ট এগেইনস্ট কার্বন ট্যাক্স’ নামে একটি ফেসবুক গ্রুপে কিছু ভিডিও পোস্ট করা হয়েছে। তাতে পয়লিয়েভরকে কিছু বিক্ষোভকারীর সঙ্গে হাত মেলাতে দেখা যাচ্ছে। এ ছাড়া একজন নারীর কাছে তিনি নিজের পরিচয় দিচ্ছেন এই বলে যে, তিনি সেই ব্যক্তি যে কার্বন ট্যাক্স বাতিল করতে যাচ্ছেন।

- Advertisement -

Related Articles

Latest Articles