8.8 C
Toronto
শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

বেরোনোর সময় সিকিউরিটি স্ক্যানার ব্যবহার করতে হচ্ছে লবলর গ্রাহকদের

বেরোনোর সময় সিকিউরিটি স্ক্যানার ব্যবহার করতে হচ্ছে লবলর গ্রাহকদের
অন্টারিওতে লবলর যে কয়েকটি স্টোরে গ্রাহকরা নিজস্ব চেকআউট ব্যবহার করছেন তাদেরকে স্টোর থেকে বেরিয়ে যাওয়ার সময় রিসিট স্ক্যান করতে বলা হচ্ছে

অন্টারিওতে লবলর যে কয়েকটি স্টোরে গ্রাহকরা নিজস্ব চেকআউট ব্যবহার করছেন তাদেরকে স্টোর থেকে বেরিয়ে যাওয়ার সময় রিসিট স্ক্যান করতে বলা হচ্ছে। গ্রোসারি চুরি থামাতে পরীক্ষামূলক নতুন প্রকল্পটি নেওয়া হয়েছে বলে জানিয়েছে কোম্পানিটি।

লবলর একজন মুখপাত্র সিপি২৪কে দেওয়া এক বিবৃতিতে নিশ্চিত করেছেন যে, প্রদেশের উইন্ডসর, উডস্টক, ওকভিল ও জর্জটাইনে তিনটি স্টোরে রিসিট স্ক্যানার স্থাপন করা হয়েছে।

- Advertisement -

ইমেইলে পাঠানো এক বিবৃতিতে ওই মুখপাত্র বলেন, পুরো খাতটিতে সংঘবদ্ধ রিটেইল অপরাধ খুবই গুরুতর সমস্যা হয়ে দাঁড়িয়েছে এবং ক্রমেই তা খারাপ হচ্ছে। এটা পণ্যের মূল্য ও সুরক্ষার ওপর প্রভাব ফেলছে। গ্রাহক ও সহকর্মীদের সুরক্ষায় আমরা সব সময়ই এই চুরি বন্ধের ভিন্ন উপায় খুঁজছি। পরীক্ষামূলক এই ব্যবস্থা তারই অংশ।

এটি হচ্ছে স্বল্প পরিসরে পরীক্ষা, যার উদ্দেশ্য হচ্ছে চুরিরোধী এই ব্যবস্থা কতটা কার্যকর তা নির্ধারণ করা। কস্টকোসহ কিছু রিটেইলারে রিসিট পরীক্ষা সাধারণ বিষয় হলেও গত গ্রীষ্মে লবল-মালিকানাধীন কিছু স্টোরে এটি শুরু করলে সমালোচনার মুখে পড়তে হয় লবলকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এর সমালোচনায় সরব হন গ্রাহকরা।

নতুন রিসিট স্ক্যানারের ব্যাপারে লবলর মুখপাত্র বলেন, সুরক্ষা জোরদার ও একই সঙ্গে গ্রাহকদের আরামদায়ক অভিজ্ঞতার মধ্যে সমন্বয় আনতে আমরা কঠোর পরিশ্রম করছি। গ্রাহকদের মতামতকে আমরা স্বাগত জানাই। তাদের বোঝাপড়াকে আমরা সাধুবাদ জানাই।

খুচরা বিক্রয় খাতের বিশ্লেষক ব্রুস উইন্ডার বলেন, চুরি কমাতে সারাবিশে^ কোম্পানিগুলো ভিন্ন কিছু করার চেষ্টা করছে। আপনি যদি ওয়ালমার্টের দিকে তাকান তাহলে দেখবেন তারা গ্রিটার স্থাপন করেছে। কেউ সেখোনে আাছে এটা জানার কারণে চুরি উল্লেখযোগ্য পরিমাণে হ্রাস পেয়েছে। সুতরাং, কী ধরনের পদক্ষেপ কাজে আসছে কোন কোন বিষয় গ্রাহক সম্পর্ক বজায় রাখছে তা খুঁজে দেখতে কোম্পানিগুলো এখন ভিন্ন ধরনের ব্যবস্থা গ্রহণ করছে।

- Advertisement -

Related Articles

Latest Articles