14.3 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

শর্ট ডকুমেন্টারিতে অস্কার জিতলেন বেন প্রাউডফুট

শর্ট ডকুমেন্টারিতে অস্কার জিতলেন বেন প্রাউডফুট
হ্যালিফ্যাক্সে জন্ম নেওয়া চলচ্চিত্র নির্মাতা বেন প্রাউডফুট বলেছেন তিনি এখন দুইবারের অস্কার বিজেতা এবং এটা বিশ্বাস করা কষ্টকর

হ্যালিফ্যাক্সে জন্ম নেওয়া চলচ্চিত্র নির্মাতা বেন প্রাউডফুট বলেছেন, তিনি এখন দুইবারের অস্কার বিজেতা এবং এটা বিশ্বাস করা কষ্টকর।
দ্য লাস্ট রিপেয়ার শপের জন্য ৩৩ বছর বয়সী প্রাউডফুট এবং তার সহ-পরিচালক ক্রিস বাউয়ারস শ্রেষ্ঠ শর্ট ডকুমেন্টারি বিভাগে এ বছর অস্কার জিতে নিয়েছেন। পুরস্কার জেতার পরপরই লস অ্যাঞ্জেলেস থেকে প্রাউডফুট বলেন, এটা সত্যিই অবিশ্বাস্য। লস অ্যাঞ্জেলেস ও সারাবিশ্বে শিল্প ও সংগীত শিক্ষার জন্য এটা দারুণ এক বিজয়। আমরা সত্যিই খুব রোমাঞ্চিত এবং আমরা খুবই আশাবাদী যে, সংগীত শিক্ষার জন্য এটা নতুন অধ্যায়ের সূচনা করবে।

দ্য লাস্ট রিপেয়ার শপে লস অ্যাঞ্জেলেসের একটি ওয়ার্কশপের গল্প বলা হয়েছে। যে ওয়ার্কশপটি সরকারি স্কুলের শিক্ষার্থীদের বিনামূল্যে যন্ত্রাংশ সরবরাহ ও তা মেরামত করে দেয়।

- Advertisement -

পুরস্কার গ্রহণ অনুষ্ঠানে বাউয়ারস বলেন, সরকারি স্কুলের শিক্ষার্থীদের বিনামূল্যে যন্ত্রাংশ সারিয়ে দেওয়া যুক্তরাষ্ট্রের সর্বশেষ শহর হচ্ছে লস অ্যাঞ্জেলেস। এটা আমাদের সারাই করা দরকার। কারণ, সংগীত শিক্ষা কেবল দারুণ সব সংগীত সৃষ্টি করাই নয়, অবিশ^াস্য সব মানুষ তৈরি করাও এর কাজ।

এ নিয়ে প্রাউডফুট দ্বিতীয়বারের মতো অস্কার জিতলেন। এর আগে ২০২২ সালে শর্ট ডকুমেন্টারি দ্য কুইন বাস্কেটবলের জন্য অস্কার জেতেন তিনি। ডকুমেন্টারিটিতে প্রায়ত বাস্কেটবল ট্রেইলব্লেজার লুসিয়া হ্যারিসের গল্প বলা হয়েছে।

আরেকটি অ্যাকাডেমিক অ্যাওয়ার্ড জেতার প্রতিক্রিয়ায় প্রাউডফুট বলেন, আমি কখনোই এই স্বপ্ন দেখিনি।

১১ বছর বয়সী বেহালা বাদক পোর্শে ব্রিঙ্কারের সঙ্গে মঞ্চে প্রাউডফুট এবং বাউয়ারস যোগ দেন। ব্রিঙ্কার ডকুমেন্টারিতে অভিনয় করেছে।
প্রাউডফুট বলেন, পোর্শে দারুণ উল্লসিত। সে রোমাঞ্চিত। এটা অবিশ^াস্য এক মুহূর্ত।

- Advertisement -

Related Articles

Latest Articles