6.6 C
Toronto
রবিবার, এপ্রিল ২১, ২০২৪

ব্যাংক তদন্তকারী প্রতারণার ব্যাপারে সতর্কতা

ব্যাংক তদন্তকারী প্রতারণার ব্যাপারে সতর্কতা
ব্যাংক অব মন্ট্রিয়লে বিএমও কয়েক দশক ধরে কাজ করা অটোয়ার এক নারী ব্যাংক তদন্তকারী প্রতারণার ব্যাপারে অন্যদের সতর্ক করে দিয়েছেন

ব্যাংক অব মন্ট্রিয়লে (বিএমও) কয়েক দশক ধরে কাজ করা অটোয়ার এক নারী ব্যাংক ‘তদন্তকারী প্রতারণা’র ব্যাপারে অন্যদের সতর্ক করে দিয়েছেন। এ ধরনের প্রতারণায় পড়ে ১৭ হাজার ডলার খোয়ানোর পর এই সতর্ক করলেন তিনি।

স্কারবোরোর বাসিন্দা অ্যাঞ্জেলা ফেং সিটিভি নিউজ টরন্টোকে বলেন, তারা আমাকে ফোন করে জানায়, আমরা বিএমও সিকিউরিটি ডিপার্টমেন্ট থেকে বলছি। তারা আমার নামও জানত। গত এপ্রিলে কেউ একজন তাকে ফোন করে তার হিসাবে সন্দেহজনক লেনদেনের বিষয়টি জানান। ফোনদাতা ব্যক্তি বলেন, তাকে তিনি যে ব্যাংয়ক কার্ড নাম্বারটি দিয়েছেন সেটি নিশ্চিত করা প্রয়োজন। তিনি তাকে বলেন, সন্দেহজনক লেনদেন হচ্ছে, যা বন্ধ করা দরকার।

- Advertisement -

ফেং ওই ব্যক্তিকে ব্যাংক কার্ড নাম্বার দেন এবং এক ঘণ্টার মধ্যে ছোট আকারের তিনটি ই-ট্রান্সফার সম্পন্ন হয়। এ ছ্ড়াা একটি ছিল ওয়্যার ট্রান্সফার, যার পরিমাণ ১৪ হাজার ডলার। সব মিলিয়ে মোট ১৭ হাজার ৩৮২ ডলার তার অ্যাকাউন্ট থেকে বেরিয়ে যায়।

ফেং বলেন, ফোন পাওয়ার সঙ্গে সঙ্গেই তিনি তার ব্যাংক শাখায় যান এবং যা ঘটেছে ব্যাংককর্মীদের তা অবহিত করতে সেখানে তিন ঘণ্টা অবস্থান করেন।

বিএমও অবশ্য ফেংয়ের অ্যাকাউন্টে অর্থ ফেরত দিতে অস্বীকৃতি জানায়। কারণ হিসেবে তারা বলে, ফেং তার ব্যাংকিং তথ্য সুরক্ষা করতে ব্যর্থ হয়েছেন এবং প্রতারকদের হাতে পাসকোড তুলে দিয়েছেন।

বিএমওর একজন মুখপাত্র সিটিভি নিউজ টরন্টোকে এক বিবৃতিতে বলেন, এটা দুর্ভাগ্যজনক পরিস্থিতি এবং আমরা আমাদের গ্রাহকের সঙ্গে যোগাযোগ রাখছি, যাতে করে তিনি আমাদের পর্যালোচনার ব্যাপারে হালনাগাদ তথ্য পেতে পারেন।

- Advertisement -

Related Articles

Latest Articles