23.9 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

পাইনউড স্টুডিওর সঙ্গে অ্যামাজন এমজিএমের চুক্তি

পাইনউড স্টুডিওর সঙ্গে অ্যামাজন এমজিএমের চুক্তি
টরন্টোর পাইনউড স্টুডিও ব্যবহারের জন্য তাদের সঙ্গে চুক্তিকে পৌঁছেছে ফিল্ম ও টেলিভিশন প্রোডাকশন কোম্পানি অ্যামাজন এমজিএম স্টুডিওস

ভবিষ্যতে টরন্টোর পাইনউড স্টুডিও ব্যবহারের জন্য তাদের সঙ্গে চুক্তিকে পৌঁছেছে ফিল্ম ও টেলিভিশন প্রোডাকশন কোম্পানি অ্যামাজন এমজিএম স্টুডিওস। ১৭ জানুয়ারি এক সংবাদ সম্মেলনে তারা এই তথ্য নিশ্চিত করে।

অ্যামাজন এমজিএম স্টুডিওর ওয়ার্ল্ডওয়াইড প্রোডাকশনের প্রধান টিম ক্লসন সংবাদ সম্মেলনে বলেন, টরন্টো এবং অন্টারিওতে অনুষ্ঠান প্রযোজনার দারুণ বিষয়গুলোকে সহজ করায় নতুন ফ্যাসিলিটির ব্যাপারে আমাদের স্বপ্ন। এটা অবকাঠামো সহায়তা। এটা ট্যাক্স ক্রেডিটে সহায়তা। এটা আমাদের চমৎকরা ক্রুদের সহায়তা করা।

- Advertisement -

অ্যামাজন এমজিএম স্টুডিওস এখন পর্যন্ত কানাডায় ৪০টির বেশি টেলিভিশন সিরিজ ও চলচ্চিত্র চিত্রায়ন করেছে।

টরন্টোর মেয়র অলিভিয়া চাউ বলেন, চলচ্চিত্র ও টেলিভিশন শিল্প আমাদের নগরীর অর্থনীতির অন্যতম চালক এবং খুবই গুরুত্বপূর্ণ। টরন্টোতে শিল্পটিতে কর্মরত রয়েছে ৩৫ হাজারের বেশি টরন্টোবাসী। স্থানীয় অর্থনীতিতে শিল্পটি ২৬০ কোটি ডলার অবদান রাখছে। আগামী ১০ বছরে এটা লক্ষ্যণীয় প্রবৃদ্ধির পথে রয়েছে।

সৃষ্টিশীল শিল্পগুলোত অর্থনৈতিক উন্নয়ন, বিনিয়োগ এবং সহযোগিতার কাজ করছে প্রাদেশিক সরকারের সংস্থা অন্টারিও ক্রিয়েটস। তাদের তথ্যমতে, ২০২২ সালে প্রদেশের প্রযোজিত চলচ্চিত্র ছিল ৪১৯টি। এ থেকে রাজস্ব এসেছে ৩১০ কোটি ডলারের বেশি। সেই সঙ্গে গত কয়েক বছরে প্রবৃদ্ধিকে বাড়িয়ে দিয়েছে।

ডগ ফোর্ড সরকার চলচ্চিত্র ও টেলিভিশন শিল্প থেকে রাজস্ব লক্ষ্যমাত্রা ৫০০ কোটি ডলার ঘোষণা করেছে। প্রিমিয়ার বলেন, তারা এই শিল্পে লাল ফিতার দৌরাত্ব বন্ধ করবেন এবং কর ও মাশুল কমিয়ে রাখবেন। পাশাপাশি প্রদেশে এমন পরিবেশের সৃষ্টি করবে, যা বিনিয়োগ ও কর্মসংস্থান আকর্ষণে ভূমিকা রাখবে।

- Advertisement -

Related Articles

Latest Articles