7.1 C
Toronto
শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০২৪

আইডিএফে আগুনের ঘটনায় জড়িতদের ব্যাপারে তথ্য দিলে পুরস্কার

আইডিএফে আগুনের ঘটনায় জড়িতদের ব্যাপারে তথ্য দিলে পুরস্কার

নর্থ ইয়র্কের ইহুদি মালিকানাধীন ডেলিতে সম্ভাব্য হেইট ক্রাইমের ব্যাপারে তথ্য দিলে ৫০ হাজার ডলার পর্যন্ত আর্থিক পুরস্কার ঘোষণা করেছে টরন্টো ক্রাইম স্টপাররা। তবে তথ্য এমন হতে হবে, যা এ ঘটনায় জড়িতদের শনাক্তে সহায়ক হবে।

- Advertisement -

স্টিলস অ্যাভিনিউ এবং কিল স্ট্রিটের কাছে ইন্টারন্যাশনাল ডেলিক্যাটেসেন ফুডসে (আইডিএফ) ৩ জানুয়ারি ভোরে আগুনের ঘটনা ঘটে। পরবর্তীতে ওই আগুন নেভানো হয় এবং হতাহতের কোনো ঘটনা ছাড়াই। ভবনের বাইরে কালি দিয়ে ‘ফ্রি প্যালেস্টাইন’ লেখা দেখা যায়।

হেইট ক্রাইম হতে পারে ধরে নিয়ে এ ঘটনার তদন্ত করা হচ্ছে বলে নিম্চিত করেছে টরন্টো পুলিশ। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে সহায়ক হতে পারে এমন কোনো তথ্য দিলে তথ্যদাতাকে ৫ জানুয়ারি নগদ অর্থ পুরস্কার হিসেবে দেবে বলে ঘোষণা করে ক্রাইম স্টপাররা। এ ধরনের পুরস্কার হিসেবে সাধারণত দুই হাজার ডলার দিয়ে থাকে ক্রাইম স্টপাররা। দ্রুতগতিতে বিষয়টি সমাধানে কাজ করলে কমিউনিটির মধ্যে কিছুটা হলেও স্বস্তি আসবে । টরন্টো ক্রাইম স্টপাররা বিষয়টিকে খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করে।

অতীতেও ক্রাইম স্টপাররা বিভিন্ন অপরাধের তথ্য পেতে পুরস্কারের অর্থ বাড়িয়েছে। পুরস্কারের পরিমাণ নির্ভর করে ঘটনার ধরন অনুযায়ী। এই ঘটনাটির অবশ্যই কমিউনিটির ওপর বড় ধরনের প্রভাব রয়েছে।
ঘোষিত পুরস্কার পাওয়া যাবে ১ মার্চ পর্যন্ত।

ডেপুটি মেয়র মাইকেল কোল এবং কাউন্সিলর জেমস প্যাস্তারনেক এই ঘটনাকে চূড়ান্ত পর্যায় বলে অভিহিত করেছেন। এই অগ্নিকা-কে ন্যাক্কারজনক ও বীতি প্রদর্শনের উদ্দেশে বলে মন্তব্য করেছেন তারা। কোল বলেন, এ ঘটনায় স্টোরের মালিক হতভম্বিত। ভবিষ্যতে আরও হামলার শিকার হতে পারে এই ভয়ে পরিচয় প্রকাশ করেননি স্টোরের মালিক।

ঘটনাটির ব্যাপারে কারো কাছে কোনো তথ্য থাকলে ক্রাইম স্টপারসের সঙ্গে ৪১৬-২২২- নাম্বারে যোগাযোগের পরামর্শ দেওয়া হয়েছে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles