18.5 C
Toronto
বুধবার, জুন ১২, ২০২৪

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করছে বিআইইএস

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করছে বিআইইএস

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে টরন্টোতে শিশুদের এক চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আগামী ১৭ ফেব্রুয়ারি, রবিবার, টরন্টো সময় বেলা ১১টায় টরন্টোর ডেনফোর্থস্থ ৩০৩০ রেডহট তন্তুরী মিলনায়তনে এটি অনুষ্টিত হবে। বেঙ্গলি ইনফরমেশন এন্ড এমপ্লয়মেন্ট সার্ভিসেস (বিআইইএস) প্রতিবছরের মতো এবারও এর আয়োজন করেছে।

- Advertisement -

প্রতিযোগিতায় দু’টি বিভাগ থাকবে। ৬ থেকে ১০ এবং ১১ থেকে ১৫ বছরের বৃহত্তর টরন্টো এলাকার শিশুরা এই দু’টি গ্রুপে অংশগ্রহণ করতে পারবে। প্রতিযোগিতার বিষয় “আমার দেশ, আমার ভাষা”। আগামী ৩১ জানুয়ারীর মধ্যে আগ্রহীদের নাম, ঠিকানা, বয়স এবং যোগাযেগের নম্বর সহ বিনামূল্যে রেজিস্ট্রেশন করতে পারবে। টেলিফোন, ৬৪৭.৯৪৫.৮৪৪৮ ই-মেইল [email protected] অথবা অনলাইনে https://forms.gle/5MDeb4AzCZPRhU497
এই লিঙ্কের মাধ্যমে রেজিস্ট্রেশন করা যাবে। অভিজ্ঞ এবং নিরপেক্ষ বিচারকমণ্ডলির বিবেচনায় প্রতি বিভাগে প্রথম দশজনকে সনদসহ পুরস্কৃত করা হবে। অন্যান্য সকল অংশগ্রহণকারীদের সনদ প্রদান করা হবে। রেজিস্ট্রেশনকৃতদের অংশগ্রহণের বিস্তারিত নিয়মাবলী ইমেইলে পাঠানো হবে।

প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত ও মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা একই দিন বেলা ২টায় অনুষ্ঠিত হবে। এতে কমিউনিটির বিশিষ্টজনরা উপস্থিত থাকবেন।

বৃহত্তর টরন্টোর বাইরে কানাডার বিভিন্ন প্রভিন্স ও শহরে বসবাসরত শিশুরা ভার্চুয়ালি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। তবে তাঁদের ৩১ জানুয়ারীর মধ্যে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রিকৃতদের জুম লিংক পাঠানো হবে। বৃহত্তর টরন্টোয় বসবাসরতরা এবছর ভার্চুয়ালি অংশগ্রহণ করতে পারবে না। প্রতিযোগীদের বয়স ও অন্যান্য নিয়মাবলী সমভাবে প্রযোজ্য হবে।

উল্লেখ্য, ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বায়েস ২০১৪ সাল থেকে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে আসছে বায়েস। এতে প্রতিবছর বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

 

- Advertisement -
পূর্ববর্তী খবর
পরবর্তী খবর

Related Articles

Latest Articles