20.9 C
Toronto
বুধবার, জুন ১২, ২০২৪

টুরিস্ট ভিসায় কানাডা

টুরিস্ট ভিসায় কানাডা
ইদানিং FBএ বিভিন্ন গ্ৰুপের পেইজ বাংলাদেশের মিডিয়া এবং মানুষের মুখে মুখে শোনা যাচ্ছে অনেকেই কানাডাতে টুরিস্ট ভিসা নিয়ে এসে এখানে স্থায়ীভাবে থেকে যাওয়ার চেষ্টা করছে

টুরিস্ট ভিসায় এসে কানাডাতে স্থায়িভাবে থেকে যেতে চান !!

ইদানিং FBএ বিভিন্ন গ্ৰুপের পেইজ, বাংলাদেশের মিডিয়া এবং মানুষের মুখে মুখে শোনা যাচ্ছে অনেকেই কানাডাতে টুরিস্ট ভিসা নিয়ে এসে এখানে স্থায়ীভাবে থেকে যাওয়ার চেষ্টা করছে। আবার অনেকে পড়াশুনার উদ্দেশ্য না নিয়ে স্টুডেন্ট ভিসায় এসে এখানে স্থায়ীভাবে থেকে যাওয়ার চেষ্টা করছেন। এই জিনিষগুলি মানুষদেরকে যেভাবে বোঝানো হয়, আসলে সেটা ঠিক না। আমরা বলতে গেলে প্রতিদিনিই এখানে স্টুডেন্ট বা টুরিস্ট ভিসায় আশা মানুষের করুন কাহিনী শুনতে পাই।

- Advertisement -

আমাকে ব্যাক্তিগতভাবে Middle East এবং East Europe এর কিছু দেশ থেকে অনেকে বলেছেন তাদেরকে কোনো এজেন্সী, কনসালটেন্ট বা দালাল বলেছে ৭ লক্ষ ১০ লক্ষ বা ১৫ লক্ষ ইত্যাদি Amount দিলে তারা কানাডার ভিসার ব্যবস্থা করে দিবে এবং তাদেরকে ধারণা দেওয়া হয়েছে তারা আসলে কাজ করতে পারবেন এবং স্থায়ী হয়ে যাবেন। তাদের এই কথাগুলি কতখানি সত্যি এবং আসল প্রক্রিয়াটা কি সেটি সঙ্গে লিংকে দেওয়া আলোচনা থেকে পরিষ্কার ভাবে বুঝতে পারবেন। আপনি নিজে যদি ওই সমস্ত কথাবার্তা শুনে পুলকিত হয়ে ওই ভাবে এখানে এসে থেকে যাওয়ার চিন্তা করেন তাহলে তার আগে এই আলোচনাটি শুনুন এবং আরো ভালো করে খোঁজ খবর নিয়ে তার পর সিদ্ধান্ত নিন।

ভালো করে না জেনে, সোশ্যাল মিডিয়া বা ভুয়া এজেন্সি/কন্সালটেনদের চটকদার কথায় নিজের সবকিছু শেষ করে বা ধার দেন করে এসে আপনি পথে বসলে উপরওয়ালার কোনো মিরাকেল না থাকলে আপনাকে সাহায্য করার জন্য কেউ থাকবে না।

বার বারের মতো আবারো বলি আপনার যোগ্যতা থাকলে বৈধভাবে আসুন, কানাডার যোগ্য লোকের অনেক দরকার, আর একজন বাংলাদেশী কানাডিয়ান হিসাবে আমি চাইবো আমার জন্ম দেশের লোক বেশি বেশি আসুক, তবে বৈধভাবে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles