18.2 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

বৃষ্টি আইনে নিউজিল্যান্ডকে ২১ রানে হারাল পাকিস্তান

বৃষ্টি আইনে নিউজিল্যান্ডকে ২১ রানে হারাল পাকিস্তান

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের টিকে থাকার লড়াইয়ে নিউজিল্যান্ডকে ডিএলএস (ডার্কওয়াথ লুইস) বা বৃষ্টি আইনে ২১ রানে হারিয়েছে পাকিস্তান।

- Advertisement -

শনিবার (৪ নভেম্বর) বেঙ্গালুরুর এম চেন্নাস্বামী স্টেডিয়ামে পাকিস্তানকে ৪০২ রানের বিশাল টার্গেট দেয় নিউজিল্যান্ড। ২৫.৩ ওভারে ১ উইকেটে ২০০ রান তুলেছিল বাবর আজমের দল। বৃষ্টি আইনে কিউইদের চেয়ে ২১ রানে এগিয়ে থাকায় পাকিস্তানকে জয়ী ঘোষণা করা হয়।

৪০২ রানের বিশাল টার্গেটে ব্যাটিং করতে নেমে ৬ রানে আব্দুল্লাহ শফিককে হারায় পাকিস্তান। দ্বিতীয় উইকেটে ১৯৪ রানের অপরাজিত জুটিতে পাকিস্তানকে ম্যাচে টিকিয়ে রাখেন বাবর আজম ও ফখর জামান। প্রথমবার বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ায় ৪১ ওভারে ৩৪১ রান লক্ষ্যমাত্রা দাঁড়ায় পাকিস্তানের সামনে। শেষ পর্যন্ত দ্বিতীয় দফার বৃষ্টিই ঠিক করে দিয়েছে ম্যাচের গতিপথ। বাবর আজমের দলকে ২১ রানে জয়ী ঘোষণা করা হয়। ৮ চার ও ১১ ছক্কায় ১২৬ রানে অপরাজিত থাকেন ফখর। এছাড়া অধিনায়ক বাবর আজম ৬৬ রানে অপরাজিত থাকেন।

এর আগে প্রথমে ব্যাটিং করে রাচিন রবীন্দ্র ও কেন উইলিয়ামসনের ১৮০ রানের বিশাল জুটিতে পাকিস্তানকে ৪০২ রানের টার্গেট দেয় নিউজিল্যান্ড। মাত্র ৮৮ বলে চলতি বিশ্বকাপে তৃতীয় সেঞ্চুরি পূরণ করেন ব্ল্যাক ক্যাপস ওপেনার রবীন্দ্র। ১৫টি চার ও ১টি ছক্কায় ১০৮ রানের ক্যামিও খেলেন কিউই ওপেনার। অধিনায়ক উইলিয়ামসন ৭৯ বলে ৯৫ রান করেন। শেষ দিকে চ্যাপমানের ২৭ বলে ৩৯, ফিলিপসের ২৫ বলে ৪১ ও স্যান্টনারের অপরাজিত ২৬ রানে চড়ে বিশ্বকাপের আসরে প্রথমবারের মতো ৪০০ পার করে নিউজিল্যান্ড। মোহাম্মাদ ওয়াসিম জুনিয়র সর্বোচ্চ ৩ টি উইকেট শিকার করেন।

- Advertisement -

Related Articles

Latest Articles