11 C
Toronto
সোমবার, মে ৬, ২০২৪

স্টেশন অ্যাম্বাসাডররা এখন প্ল্যাটফরমে

স্টেশন অ্যাম্বাসাডররা এখন প্ল্যাটফরমে
গত এক বছরে আপনি যদি গো ট্রানজিট ট্রেন নেটওয়ার্কে গিয়ে থাকেন তাহলে উজ্জ্বল নিয়ন সবুজ রঙের ভেস্ট পরে থাকতে দেখে থাকবেন কর্মীদের

গত এক বছরে আপনি যদি গো ট্রানজিট ট্রেন নেটওয়ার্কে গিয়ে থাকেন তাহলে উজ্জ্বল, নিয়ন সবুজ রঙের ভেস্ট পরে থাকতে দেখে থাকবেন কর্মীদের। যাত্রীদের সেবা, সুরক্ষা নিশ্চিত করতে মেট্রোলিংক্স স্টেশন অ্যাম্বাসাডরদের প্ল্যাটফরমে নেওয়ার একটি কর্মসূচি চালু করেছে। ট্রেন আসার আগে সর্বোচ্চ ব্যস্ত সময়ে কিছু স্টেশনে এটা করা হয়েছে। কর্মীদেরও সেইসব ডিভাইস দেওয়া হয়েছে, যাতে করে তারা আউটডোরে কাজ করতে পারেন। পাবলিক অ্যাকসেস সিস্টেমে প্রবেশ এর মধ্যে অন্যতম।

আগের বছরগুলোতে গো ট্রানজিটের এসব কর্মীরা সাধারণত স্টেশনের ভেতরে টিকিট বিক্রির সঙ্গে সম্পৃক্ত থাকতেন।
স্টেশন অ্যাম্বাসাডর ডিনা আবদু কাজ করেন লেকশোর ইস্ট গো ট্রেন লাইনে। নিজেকে তিনি বর্ণনা করেন ফার্স্ট পয়েন্ট কন্টাক্ট হিসেবে। তিনি বলেন, আমরা তথ্য দিয়ে সহায়তা করে থাকি। কোনো প্রশ্ন থাকলে তার উত্তর দিয়ে থাকি। কোনো কিছু ঘটলে বা জরুরি কোনো পরিস্থিতির অবতারণনা হলে সঠিক বিভাগকে মোতায়েরেন আমরা সহায়তা করে থাকি। আমরা যাত্রীদের পথ দেখাতে সাহায্য করি এবং কেউ হারিয়ে গেলে বা প্রথমবারের মতো ট্রেনে চড়তে এসেছেন এমন কাউকে আমরা সাহায্য করে থাকি।

- Advertisement -

মেট্রোলিংক্সের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট ফ্রাঙ্ক ইবে ট্রানজিট এবং কাস্টমার রিলেশন সংক্রান্ত বিষয়গুলো দেখভাল করে থাকেন। তিনি বলেন, প্ল্যাটফরমে জনঘনত্বের সমস্যা সমাধানে ট্রানজিট এজেন্সি গ্রাহক সেবার এই মডেলটি চালু করেছে। কারণ, প্ল্যাটফরমে যাত্রীদের ভীড় আরও অনেক সমস্যা সৃষ্টি করতে পারে। আমাদের ট্রেনে বগি রয়েছে ১২টি এবং যাত্রীদের অনেকেই সঠিক কামরাটি খুঁজে পেতে ভোগান্তিতে পড়েন। প্ল্যাটফরম ব্যবস্থাপনার অর্থ হলো যাত্রীদের সঠিক পথ দেখিয়ে দিয়ে তাদেরকে সহায়তা করা।

- Advertisement -

Related Articles

Latest Articles