21.3 C
Toronto
রবিবার, জুন ২৩, ২০২৪

বাংলাদেশকে হারিয়ে ভারতের চারে চার

বাংলাদেশকে হারিয়ে ভারতের চারে চার
বাংলাদেশকে হারিয়ে ক্রিকেট বিশ্বকাপের টানা চার ম্যাচের চারটিতেই জয়ের মুখ দেখেছে ভারত

খেলা শেষ হতে তখনও ৫২ বল বাকি। নাসুম আহমেদ বল ছুঁড়লেন বিরাট কোহলিকে লক্ষ্য করে। সেটা ডিপ মিডউইকেট অঞ্চল দিয়ে ছক্কা পাঠান ভারতের সাবেক অধিনায়ক। তাতে ওয়ানডে ক্যারিয়ারের ৪৮তম সেঞ্চুরির দেখা পেয়ে যান এই ব্যাটসম্যান। সঙ্গে নিশ্চিত হয় ভারতের ৭ উইকেটের জয়। বাংলাদেশকে হারিয়ে ক্রিকেট বিশ্বকাপের টানা চার ম্যাচের চারটিতেই জয়ের মুখ দেখেছে তারা।

বাংলাদেশের দেওয়া ২৫৭ রানের লক্ষ্য তাড়ায় নেমে শুরু থেকেই দুর্দান্ত ছিল ভারত। রোহিত শর্মা ও শুবমান গিল উদ্বোধনী জুটিতে ৮৮ রান এনে দেন। ফিফটি থেকে মাত্র ২ রান দূরে থাকতে আউট হন ভারত অধিনায়ক। হাসান মাহমুদের বল উড়িয়ে মারতে গিয়ে ডিপ স্কয়ার লেগে তাওহিদ হৃদয়ের হাতে ধরা পড়েন তিনি।

- Advertisement -

তবে গিল ফিফটির পরেই থেমেছেন। তার ব্যাট থেকে ৫৫ বলে ৫৩ রান। ফিফটির পরই তিনি থেমে যান। মেহেদী হাসান মিরাজের বলে ডিপ মিডউইকেট দিয়ে ছক্কা মারতে গিয়েছিলেন। কিন্তু সীমানা তীরে দাঁড়িয়ে থাকা মাহমুদউল্লাহ রিয়াদ নিয়েছিলেন দুর্দান্ত এক ক্যাচ। তাতে ফিরে যেতে হয় তাকে।

তারপর শ্রেয়াশ আইয়্যার খুব বেশিক্ষণ টিকেননি। ২৫ বলে ১৯ রান করে থামেন তিনি। এবারও মিরাজ, ক্যাচ ধরেন রিয়াদ।

এই যখন স্কোরবোর্ডের অবস্থা, তখন মাঠে নামেন লুকেশ রাহুল। অন্যপ্রান্তে থাকা বিরাট কোহলিকে দিচ্ছিলেন যোগ্য সঙ্গ। যে সঙ্গের পর ম্যাচের গল্পটা হয়ে থাকে শুধুই তাদের। শেষ পর্যন্ত কোহলি পেয়ে যান তার ৪৮তম সেঞ্চুরির দেখা। শচিন টেন্ডুলকারের চেয়ে তিনি আর একটি শতরানের ইনিংস থেকে পিছিয়ে আছেন। লিটল মাস্টার পেয়েছেন ৪৯টি সেঞ্চুরির দেখা।

শেষ বলে নাসুমকে ছক্কা মেরে দলের ৭ উইকেটের জয় নিশ্চিত করেনে। রাহুল অপরাজিত থাকেন ৩৪ রান করে। ম্যাচসেরার পুরস্কার জিতে নিয়েছেন কোহলিই।

- Advertisement -

Related Articles

Latest Articles