22.1 C
Toronto
বুধবার, জুন ১২, ২০২৪

ভারত-পাকিস্তান পরিসংখ্যানে কারা এগিয়ে?

ভারত-পাকিস্তান পরিসংখ্যানে কারা এগিয়ে?
মাঠে খেলবে ভারত পাকিস্তান

মাঠে খেলবে ভারত-পাকিস্তান। গ্যালারিতে অপেক্ষা করবেন ১ লাখ ৩২ হাজার দর্শক। আর দুই দেশ বাদেও পুরো ক্রিকেট বিশ্ব তাকিয়ে থাকবে ম্যাচটির গতিপথের দিকে। বিশ্বকাপের এই মহারণের আগে পরিসংখ্যানে একবার চোখ বুলিয়ে নেয়া যাক।

আজ দুপুর ২টা ৩০ মিনিটে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপের ১২তম ম্যাচে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে জয়ের ধারা ধরে রাখতে বদ্ধপরিকর টিম ইন্ডিয়া। আর পাকিস্তানের লক্ষ্য এবার বিশ্বকাপের তৃতীয় জয় তুলে নেয়া।

- Advertisement -

তবে অতীত পরিসংখ্যানে চোখ রাখলে ব্যাকফুটেই থাকবে পাকিস্তান। ওয়ানডে বিশ্বকাপে এখন পর্যন্ত দুদলের সাতবারের দেখায় জয়হীন পাকিস্তান। অর্থাৎ ভারত বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের বিপক্ষে এখন পর্যন্ত জয়ের ধারা ধরে রেখেছে। ১৯৯২ বিশ্বকাপ থেকে পাকিস্তানকে অপক্ষো করে যেতে হয়েছে ভারতের বিপক্ষে বৈশ্বিক আসরে জয় তুলে নেয়ার জন্য। কিন্তু দলটি এখন পর্যন্ত সফল হয়নি।

এ দিকে ভারত-পাকিস্তান এখন পর্যন্ত নিজেদের মধ্যে ১৩৪টি ওয়ানডে ম্যাচ খেলেছে। যেখানে ভারতের ৫৬ জয়ের বিপরীতে পাকিস্তানের রয়েছে ৭৩ জয়। আর ৫টি ম্যাচে কোনো ফল আসেনি। এই হিসাবে বাবরের দল কিছুটা এগিয়েই থাকে। কিন্তু সবশেষ ৫ দেখায় ভারতের জয় রয়েছে ৪টি ম্যাচে এবং পাকিস্তান জিতেছে মাত্র ১টিতে।

- Advertisement -

Related Articles

Latest Articles