15.9 C
Toronto
শুক্রবার, মে ২৪, ২০২৪

‘প্রথম’ নারী ম্যানেজার কে এই রমণী

‘প্রথম’ নারী ম্যানেজার কে এই রমণী
হিজাব জাহিদ ছবি সংগৃহীত

পাকিস্তান টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগের প্রথম কোনো দল হিসেবে নারী জেনারেল ম্যানেজার নিয়োগ দিল মুলতান সুলতানস। দলটি হায়দার আজহারের পরিবর্তে সাংবাদিক হিজাব জাহিদের সঙ্গে চুক্তি করল। খবর ক্রিকইনফোর।

বর্তমানে ক্রিকেট পোর্টাল গ্রাসরুটস ক্রিকেটে কাজ করা জাহিদ শুধু পাকিস্তানেই নয়, বিশ্বজুড়ে যেকোনো ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্রিকেটের প্রথম নারী জেনারেল ম্যানেজার হিসেবে যুক্ত হলেন।

- Advertisement -

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সবশেষ তিন মৌসুমে ফাইনাল খেলেছে মুলতান সুলতানস, যেখানে ২০২১ সালে দলটি শিরোপা জিতেছিল। তবে এ বছর তাদের মালিকানায় পরিবর্তন আসছে। ক্লাবটির একমাত্র মালিক আলমগির তারিন গত মাসে মারা যান। তার ভাতিজা আলী তারিন এবার দায়িত্ব নেবেন, যেখানে ২০২১ সাল পর্যন্ত তিনি যৌথ মালিকানায় ছিলেন।

এদিকে ২৮ বছর বয়সী জাহিদ পিএসএলের সর্বকনিষ্ঠ জেনারেল ম্যানেজার হচ্ছেন। তিনি বর্তমানে গ্রাসরুটস ক্রিকেটের ডিরেক্টর হিসেবে কাজ করছেন। চলতি বছরের শুরুতে তিনি এই দায়িত্ব নিয়েছিলেন। তিনি হার্টফোর্ডশায়ার বিশ্ববিদ্যালয়ের প্রোজেক্ট ম্যানেজম্যান্ট থেকে স্নাতক সম্পন্ন করেছিলেন। এছাড়া এর আগে তিনি ইসলামাবাদ ইউনাইটেডের মিডিয়া ম্যানেজারের দায়িত্ব পালন করেছেন।

এ নিয়ে ক্রিকইনফোকে তারিন বলেন, ‘পিএসএলের সব দল বিবেচনায় সেরা ম্যানেজার জাহিদ।’ যেখানে তারিন জানান, পিএসএলের পরের মৌসুম শুরুর আগে তিন জন নারী কোচ নিয়োগ দেবেন তিনি।

- Advertisement -

Related Articles

Latest Articles