18.9 C
Toronto
বুধবার, মে ২২, ২০২৪

অ্যান্টি প্রাইড বিক্ষোভের আগে পুলিশ প্রস্তুত রেখেছেন মিসিসোগার মেয়র

অ্যান্টি প্রাইড বিক্ষোভের আগে পুলিশ প্রস্তুত রেখেছেন মিসিসোগার মেয়র
পরিকল্পিত অ্যান্টি প্রাইড বিক্ষোভের আগে পুলিশ ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছেন মিসিসোগার মেয়র বনি ক্রম্বি

পরিকল্পিত অ্যান্টি প্রাইড বিক্ষোভের আগে পুলিশ ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছেন মিসিসোগার মেয়র বনি ক্রম্বি। এক বিবৃতিতে তিনি বলেছেন, বিক্ষোভের বিষয় জানতে পেরে তিনি খুবই হতাশ। আপনাদের মেয়র হিসেবে আমি অন্তর্ভুক্তি, গ্রহণযোগ্যতা ও সমতায় বিশ^াস করি। এ ধরনের বিক্ষোভের আমি তীব্র নিন্দা জানাচ্ছি। এটা আমি পরিস্কার করে বলতে চাই যে, বৈষম্যের জন্ম দেয় ও আমাদের এলজিবিটিকিউআইপ্লাস কমিউনিটির অধিকার ক্ষুণœ করে এমন যেকোনো কর্মকা-ের বিরুদ্ধে আমি শক্ত অবস্থান নেবো।

ক্রম্বির একজন সহযোগী এটা নিশ্চিত করেছেন যে, হায়া ডে সমাবেশের আয়োজকদের ২এসএলজিবিটিকিউআই+৮ বিরোধী অবস্থান খোলাখুলি।

- Advertisement -

পিল পুলিশ জানায়, বিষয়টিতে তারা অবগত রয়েছে এবং গেষধনে তারা অবস্থান নেবে।
পিল পুলিশের একজন মুখপাত্র বলেন, আমাদের দায়িত্ব হলো ট্রাফিক নিরাপত্তা, শৃঙ্খলা, অংশগ্রহণকারী ও পথচারীদের সুরক্ষা নিশ্চিত করা। সেই সঙ্গে সম্ভাব্য কোনো ঘটনার আশঙ্কা থাকলে সে ব্যাপারে ব্যবস্থা নেওয়া।

ক্রম্বি বলেন, সেলিব্রেশন স্কয়ার সরকারি সম্পত্তি হওয়ায় কোনো গ্রুপ আইন লঙ্ঘন না করা পর্যন্ত সিটি কর্তৃপক্ষ তাদেরকে থামাতে পারে না। অনুষ্ঠান চলাকালে কোনো আইন লঙ্ঘনের কোনো ধরনের ঘটনা ঘটলে অথবা ঘৃণাত্মক কোনো কর্মকা- দেখা গেলে তৎক্ষণাৎ তা কর্তৃপক্ষকে অবহিত করা হবে। সেই সঙ্গে তা তদন্ত করে দেখা হবে। সবার প্রতি আমার আহ্বান থাকবে শান্তি শৃঙ্খলা, শ্রদ্ধা ও গঠনমূলক সংলাপকে অগ্রাধিকার দেওয়া। সেই সঙ্গে উত্তেজনা বাড়িয়ে দেয় এমন যেকোনো ধরনের সংঘাত এড়িয়ে চলা। বৈষ্যমের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর সর্বোত্তম উপায় হচ্ছে অনাকাক্সিক্ষত কোনো বিষয়ে মনোযোগ না দেওয়া ও সম্পৃক্ত না হওয়া।

২এসএলজিবিটিকিউআই+ কমিউনিটির প্রতি পূর্ণ সমর্থনের কথা জানিয়ে ক্রম্বি তার বিবৃতি শেষ করেন।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

 

- Advertisement -

Related Articles

Latest Articles