15.9 C
Toronto
শুক্রবার, মে ২৪, ২০২৪

আগুন নেভাতে গিয়ে ফায়ারফাইটারের মৃত্যু

আগুন নেভাতে গিয়ে ফায়ারফাইটারের মৃত্যু
কানাডার উত্তরপশ্চিমাঞ্চলে দাবানল নিয়ন্ত্রণ করতে গিয়ে এক ফায়ারফাইটারের মৃত্যু হয়েছে

কানাডার উত্তরপশ্চিমাঞ্চলে দাবানল নিয়ন্ত্রণ করতে গিয়ে এক ফায়ারফাইটারের মৃত্যু হয়েছে। ব্রিটিশ কলাম্বিয়ায় আগুন নেভাতে গিয়ে ১৯ বছর বয়সী ওই ফায়ারফাইটারের মৃত্যুর তিনদিন পর বিষয়টি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়েছে।

এক বুলেটিনে উত্তরপশ্চিমাঞ্চল লিখেছে, ফোর্ট লিয়ার্ড ডিস্ট্রিক্টের আগুন নেভাতে গিয়ে গুরুতর আহত হওয়ার পর ফোর্ট লিয়ার্ডের এক ফায়ারফাইটার মারা গেছেন। অত্যন্ত দুঃখের সঙ্গে খবরটি আমরা জানাচ্ছি।

- Advertisement -

সরকারের তরফ থেকে ওই ফায়ারফাইটারের নাম উল্লেখ করা হয়নি। বুলেটিনে বলা হয়েছে, নিহতের পরিবার, বন্ধু, সহকর্মী ও কমিউনিটির প্রতি আমাদের সমবেদনা রইলো। এই ক্ষতিতে আমরা অত্যন্ত মর্মাহত। এই ঘটনায় ক্ষতিগ্রস্ত সবার প্রতি আমাদের সমবেদনা জ্ঞাপন করছি। তাদের মধ্যে দাবানল কর্মকর্তারাও রয়েছেণ, যারা উত্তরপশ্চিমাঞ্চলের কমিউনিটি ও বাসিন্দাদের সুরক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ।

উত্তরপশ্চিমাঞ্চলজুড়ে বর্তমানে ৮৯টি সক্রিয় আগুন রয়েছে। দাবানলে এই অঞ্চলের আট লাখ ৯ হাজার হেক্টর বা আট হাজার বর্গকিলোমিটারের বেশি এলাকা এখন পর্যন্ত ক্ষতিগ্রস্ত হয়েছে।

কর্মকর্তারা বলছেন, ফায়ারফাইটারের মৃত্যুর বিষয়টি তার পরিবারকে অবহিত করা হয়েছে। সেই সঙ্গে আরসিএমপি এবং করোনার অফিসকেও জানানো হয়েছে। তারা এ ব্যাপারে বিস্তারিত তথ্য জানাবে।

খবরটি এলো ব্রিটিশ কলাম্বিয়ার রেভেস্টকে একটি আগুন নেভাতে গিয়ে ডেভিন গেল নামে ১৯ বছর বয়সী এক ফায়ারফাইটারের মৃত্যুর পর। ইনস্টাগ্রামে তার ভাই লিখেছেন, আগুন নেভাতে গিয়ে তিনি একটি গাছে আটকে গিয়েছিলেন।

- Advertisement -

Related Articles

Latest Articles