15.9 C
Toronto
শুক্রবার, মে ২৪, ২০২৪

হালানের বিতর্কিত ছবি নিয়ে চুপ পয়লিয়েভরের কার্যালয়

হালানের বিতর্কিত ছবি নিয়ে চুপ পয়লিয়েভরের কার্যালয়
স্কুলে সেক্সুয়াল ওরিয়েন্টেশন ও লিঙ্গ পরিচিতির বিরুদ্ধে শ্লোগান নিয়ে ছবি তোলা বিরোধীদলের এক ক্রিটিককে নিয়ে মুখে কুলুপ এঁটে আছে কনজার্ভেটিভ নেতা পিয়েরে পয়লিয়েভরের কার্যালয়

স্কুলে সেক্সুয়াল ওরিয়েন্টেশন ও লিঙ্গ পরিচিতির বিরুদ্ধে শ্লোগান নিয়ে ছবি তোলা বিরোধীদলের এক ক্রিটিককে নিয়ে মুখে কুলুপ এঁটে আছে কনজার্ভেটিভ নেতা পিয়েরে পয়লিয়েভরের কার্যালয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা ওই ছবিতে দেখা যায় স্ট্রেইট প্রাইড লেখা টি-শার্ট পরিহিত এক ব্যক্তির পাশে দাঁড়িয়ে আছেন পয়লিয়েভর।

সাম্প্রতিকি ছবিতে দেখা গেছে, কনজার্ভেটিভ ফিন্যান্স ক্রিটিক ক্যালগেরির এমপি জশরাজ সিং হালান প্যানকেক ব্রেকফাস্টের সময় আরও তিনজনের সঙ্গে দাঁড়িয়ে আছেন। ক্যালগেরি স্ট্যাম্পিডের অংশ হিসেবে এটি সবার জন্য উন্মুক্ত ছিল।
তাদের মধ্যে দুজনের পরনে ছিল সাদা রঙের টি-শার্ট, যাতে কালো কালিতে লেখা ছিল ‘লিভ আওয়ার কিডস অ্যালোন’। টি-শার্টে ছোট আকারের একটি ছবিও দেখা যায়, যেখানে একটি পরিবার রেইনবো থেকে ছাতার নিচে আশ্রয় নিচ্ছে।

- Advertisement -

এ ব্যাপারে জানতে চাইলে পয়লিয়েভর ও হালানের কার্যালয় থেকে কোনো সাড়া দেওয়া হয়নি। অর্থাৎ, ছবি অথবা টি-শার্টে লেখা বার্তার ব্যাপারে তারা কোনো মন্তব্য করতে চায়নি। পয়লিয়েভর এবং হালান দুজনেই ক্যালগেরি ফরেস্ট লনের প্রতিনিধিত্ব করছেন।

ছবিতে থাকা মোহাম্মদ মোরা নামে এক ব্যক্তি শিক্ষার্থীদের সেক্সুয়াল ওরিয়েন্টেশন ও লিঙ্গ পরিচয় স্বীকার করে নিয়ে স্কুলের নীতি ও কার্যক্রমের বিরোধিতা করে আসছেন। সামাজিক য্গোাযোগ মাধ্যমে ছবি শেয়ার করা মোরার বিরুদ্ধে ঘৃণাসূচক হয়রানির অভিযোগও রয়েছে।

ক্যালগেরি পুলিশ বলছে, মোরার বিরুদ্ধে ৩ জুলাই অভিযোগ দায়ের করা হয়েছে এবং আগস্টে তার আদালতে হাজরি হওয়ার কথা রয়েছে।

এক টেলিফোন সাক্ষাৎকারে মোরা তার বিরুদ্ধে আনা অভিযোগকে কৌতুক বলে অভিহিত করেন। তিনি বলেন, তার পরিচিত কারো সঙ্গে বিরোধিতার কারণে এই অভিযোগ আনা হয়েছে। তার টি-শার্টে এমন কিছু ছিল না বলে মনে করেন তিনি।

- Advertisement -

Related Articles

Latest Articles