19.9 C
Toronto
শনিবার, জুলাই ১৩, ২০২৪

মামলায় জিতল বেলউডস ব্রিউয়ারি

মামলায় জিতল বেলউডস ব্রিউয়ারি
সুপিরিয়র কোর্ট অব অন্টারিওর একজন বিচারকের রায় টরন্টোর ডুপন্ট স্ট্রিটের একটি ভবনে বেলউডস ব্রিউয়ারির নতুন পাব ও ব্রিউয়ারি খোলার যে চেষ্টা তার পক্ষে গেছে

টরন্টোর নতুন স্থানে ব্যবসা শুরুর সুযোগ তৈরি হলো টরন্টোর একটি ব্রিউয়ারির। বাড়ির মালিকের সঙ্গে কয়ক বছর মামলা চলার পর বিচারক প্রতিষ্ঠানটির পক্ষে রায় দেওয়ায় এ সুযোগ পাচ্ছে তারা।

সুপিরিয়র কোর্ট অব অন্টারিওর একজন বিচারকের রায় টরন্টোর ডুপন্ট স্ট্রিটের একটি ভবনে বেলউডস ব্রিউয়ারির নতুন পাব ও ব্রিউয়ারি খোলার যে চেষ্টা তার পক্ষে গেছে। রায়ে ক্ষতিপূরণ হিসেবে ভবন মালিককে ৬০ লাখ ডলার পরিশোধ করতে বলা হয়েছে।

- Advertisement -

ব্রিউয়ারির অন্যতম প্রতিষ্ঠাতা মাইক ক্লার্ক আদালতকে বলেন, ২০১২ সালে চালু হওয়ার পর থেকেই বেলউডসের চাহিদা ব্যাপক বেড়ে যায়। চাহিদার সঙ্গে তাল মিলিয়ে যথেষ্ট পরিমাণে পণ্য উৎপাদন করতে পারছিল না বেলউডস। ফলে গ্রাহকদের অনেক সময় ধরে অপেক্ষা করতে হতো। প্রাথমিক সাফল্যের পর বেলউডস আরেকটি পাব চালু করার চিন্তা করছিল।

ব্যবসা সম্প্রসারণের উপযুক্ত স্থান হিসেবে ২০১৪ সালের গোড়ার দিকে একটি জায়ংগা খুঁজে পায় বেলউডস। এটি ছিল ৯৫০ ডুপন্ট স্ট্রিটে ইট ও কাচ দিয়ে তৈরি একটি বাড়ি। ক্লার্ক আদালতকে বলেন, পাব সম্প্রসারণের জন্য জায়গাটিকে তাদের কাছে দারুণ মনে হয়েছিল। সুপরিসর উন্মুক্ত স্থান বিয়ার পরিবেশনের জন্য উপযুক্ত মনে হয়েছিল।

বছরব্যাপী দর-কষাকষির পর ২০১৫ সালের মে মাসে ব্রিউয়ারি, পাব ও রেস্তোরাঁ হিসেবে বাড়িটি ব্যবহারের জন্য ইজারা চুক্তি করে বেলউডস। তবে চুক্তির প্রথম বছরটি ছিল বিবাদ ও আইনি লড়াইয়ের। স্থপতি ও ডিজাইনারদের জন্য বাড়িটি খালি করে দেওয়ার কথা থাকলেও মালিক তাতে অস্বীকৃতি জানান। খালি করা বলতে কী বোঝায় তা নিয়ে দুপক্ষের মধ্যে মতানৈক্য তৈরি হয়। ডিজাইনের কাজ শেষ না হওয়া পর্যন্ত বাড়ি মালিক পুরোপুরি জায়গা খালি করতে অস্বীকৃতি জানান। কারণ, নির্মাণ শুরু না হওয়া পর্যন্ত ব্রিউয়ারি এটি ব্যবহার করতে পারবে না। এরপর বাড়ির মালিক একটি মামলা দায়ের করেন। ২০১৬ সালের ফেব্রুয়ারি থেকে এপ্রিলের মধ্যে পরিস্থিতি আরও জটিল হয়। বাড়ির মালিক ৯৫০ ডুপন্ট স্ট্রিট ডুপন্টের ওয়্যারহাউস পার্টির জন্য বিজ্ঞাপন দেন।

আদালত তার রায়ে বলে, পার্টির ব্যাপারে বাড়ির মালিক বেলউডসকে কিছু জানায়নি। এর ফলে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে তাদের সম্পর্ক খারাপ হয়, যা লিকার লাইসেন্স পেতে সমস্যা হতে পারে বলে উদ্বেগ প্রকাশ করে বেলউডস।

কিন্তু বাড়ির মালিক অনুষ্ঠানটি বাতিল করার প্রতিশ্রুতি দেন। যদিও শেষ পর্যন্ত সেই প্রতিশ্রুতি রাখেননি।
বিষয়টি নিয়ে তিন বছর আলোচনার পরও সমাধান না হওয়ায় ২০১৭ সালে বিষয়টি আদালতে নিয়ে যায় বেলউডস। এরপর ২০২৩ সালের মে মাসে অন্টারি কোর্ট তাদের কাছে রুলিং হস্তান্তর করে।

- Advertisement -

Related Articles

Latest Articles