27.5 C
Toronto
মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

স্বাস্থ্য সচেতনতায় ড্যাপার ড্রেসে মটরসাইক্লিস্ট

স্বাস্থ্য সচেতনতায় ড্যাপার ড্রেসে মটরসাইক্লিস্ট
ড্যাপার ড্রেসে একদল মটরসাইক্লিস্টকে রোববার সকালে ব্রিটিশ কলাম্বিয়ার কেলোনায় দেখা যায় প্রায় ১০০ মটরসাইক্লিস্ট পুরুষদের স্বাস্থ্য সচেতনতা তৈরিতে মটরসাইকেলের ইঞ্জিনে জোরালে আওয়াজ তোলেন

ড্যাপার ড্রেসে একদল মটরসাইক্লিস্টকে রোববার সকালে ব্রিটিশ কলাম্বিয়ার কেলোনায় দেখা যায়। প্রায় ১০০ মটরসাইক্লিস্ট পুরুষদের স্বাস্থ্য সচেতনতা তৈরিতে মটরসাইকেলের ইঞ্জিনে জোরালে আওয়াজ তোলেন।

এমঅ্যান্ডএম পারফরম্যান্সের মালিক নিক ল্যাঙ্গেলান বলেন, আপনাকে আপনার অংশটুকু করতে হবে। আপনাকে সচেতনতা সৃষ্টির কাজটি করে যেতে হবে। সেটা করার সবেেচয় আনন্দদায়ক উপায় হচ্ছে এটা। এটা মজার উপায়। আপনারা সবাই ড্যাপার ড্রেসে থাকবেন। আমরা মটরসাইকেল চালিয়ে যাবো।
রোববার বিশ^ব্যাপী এটা হয়েছে এবং কেলোনার ডিস্টিংগুইশড জেন্টলম্যান’স রাইড তার মধ্যে অন্যতম। ভ্যালি থেকে বৃষ্টি নেমে এলেও চালকদের বিরত করতে পারেনি।

- Advertisement -

কেলোনা ডিস্টিংগুইশড জেন্টলম্যান’স রাইডের আয়োজক মাইকেল ট্রেম্বলে বলেন, মুষলধারায় বৃষ্টি হচ্ছিল। আমি তিনবার আমার পোশাক বদলেছে। আমরা যেটা করতে যাচ্ছি সেটা ছাড়া আর যাই হোক তাতে কিছু আসে যাই না। কিন্তু আমাদের লক্ষ্য অর্জিত হয়েছে। একটু বেশিই অর্জিত হয়েছে।
এর উদ্দেশ্য ছিল ১০ হাজার ডলার সংগ্রহ এবং গ্রুপটি তার চেয়ে বেশি সংগ্রহ করেছে। তাদের সংগৃহীত অর্থের পরিমাণ ১৮ হাজার ডলার। বার্ষিক এই অনুষ্ঠানের যেসব উদ্দেশ্য তার মধ্যে অন্যতম হলো প্রোস্টেট ক্যান্সার নিয়ে আলোচনা উস্কে দেওয়া।

ল্যাঙ্গেলান বলেন, একই আওয়াজ বারবার তুলতে থাকলে তা বড় ব্যবধান তৈরি করে দিতে পারে বলে আমি বিশ্বাস করি। বিশেষ করে প্রোস্টেট ক্যান্সারের ব্যাপারে। এটা নিয়ে কথা বলা ঠিক আছে। এটার পরীক্ষা করা ঠিক আছে। এ নিয়ে লজ্জা পাওয়ার কিছু নেই।

আলোচনার আরেকটি বিষয় হচ্ছে পুরুষদের মানসিক স্বাস্থ্য সমস্যা। কঠিন এই আলোচনার ব্যাপারে রাইডাররা একে অপরকেব উৎসাহ দিয়ে যাচ্ছিলেন। ল্যাঙ্গেলান বলেন, এটা নিয়ে তাদেরকে এতটা কথা বলতে আপনি শোনেননি। বিশেষ করে মটরসাইকেল কমিউনিটির মধ্যে। এটা শক্তিশালী বিষয় নয়, কিন্তু তাতে কিছু যায় আসে না।

বিশ্বব্যাপী কয়েক শ শহরে ৫০ লাখ ডলার অর্থ সংগ্রহের লক্ষ্য ছিল। ডিস্টিংগুইশড জেন্টলম্যান’স-এর ওয়েবসাইটের মাধ্যমে এখনো অনুদান দেওয়া যাবে।

- Advertisement -

Related Articles

Latest Articles