-5.5 C
Toronto
রবিবার, ফেব্রুয়ারি ২৫, ২০২৪

লাইসেন্স প্রত্যাহার নিয়ে ক্ষোভ

লাইসেন্স প্রত্যাহার নিয়ে ক্ষোভ
মানসিক স্বাস্থ্য সমস্যা খারাপের দিকে গেলে ২০২১ সালে ডাউনটাউন টরন্টোর একটি মানসিক হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করান অস্টিন স্মিথ এরপর বেশ কয়েক বছরের জন্য তার ড্রাইভারস লাইসেন্স স্থগিত করা হয় যেটা হয়েছে তাকে না জানিয়েই

মানসিক স্বাস্থ্য সমস্যা খারাপের দিকে গেলে ২০২১ সালে ডাউনটাউন টরন্টোর একটি মানসিক হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করান অস্টিন স্মিথ। এরপর বেশ কয়েক বছরের জন্য তার ড্রাইভার’স লাইসেন্স স্থগিত করা হয়, যেটা হয়েছে তাকে না জানিয়েই।

স্মিথ নামে টরন্টো এরিয়ার ওই বাসিন্দা সিটিভি নিউজ টরন্টোকে এক সাক্ষাৎকারে বলেন, আমি উপসর্গগুলো শনাক্ত করার মতো অবস্থায় ছিলাম।

- Advertisement -

স্মিথ বিষণ্ণতা ও মানসিক স্বাস্থ্য সমস্যা নিয়ে ওই বছর দুই দফা নিজেই হাসপাতালে ভর্তি হয়েছিলেন। বসন্তে একবার কেবল দুই সপ্তাহের জন্য এবং ডিসেম্বরের এক মাসের বেশি সময়ের জন্য আরও একবার ভর্তি হয়েছিলেন। কয়েক সপ্তাহ পর স্মিথ অন্টারিও সরকারের কাছ থেকে একটি চিঠি পান, যেখানে তার লাইসেন্স স্থগিতের বিষয়টি জানানো হয়।

এ ঘটনা তাকে ক্ষুব্ধ করে। স্মিথ বলেন, আমার একটি চাকরি ছিল যেটা গাড়ির চালানোর ওপর নির্ভরশীল এবং লাইসেন্স না থাকায় আমি সত্যিই অকেজো হয়ে পড়ি। হ্যা, এটা সত্যি যে আমার মানসিক স্¦াস্থ্য সেবার প্রয়োজন ছিল। তাই বলে আমার গাড়ি চালানোর ক্ষমতা কেড়ে নেওয়া যেতে পারে না।

লাইসেন্স স্থগিত হওয়ায় তিনি ব্যারির পশ্চিমে গ্রেটার টরন্টো এরিয়ার ছোট একটি ছোট শহরে চলে যেতে বাধ্য হন, যেখানে সহজেই গণপরিবহন পাওয়া যায়। মন্ত্রণালয়ের নথি অনুযায়ী, স্মিথ তার লাইসেন্স ফেরত পাওয়রা পর এক বছর অতিবাহিত হয়েছে। স্মিথ বলেন, কিন্তু পারিবারিক চিকিৎসকের অভাবে প্রক্রিয়াটি শম্বুক গতিতে চলছে। কিন্তু এরই মধ্যে তার শিল্পে তিনি কাজ পাওয়ার যোগ্যতা হারিয়ে ফেলেছেন এবং তাকে ডিজঅ্যাবিলিটি ভাতার ওপর চলতে হচ্ছে।

পরিবহন মন্ত্রণালয়ের একজনর মুখপাত্র সিটিভি নিউজ টরন্টোকে বলেন, সুনির্দিষ্ট ঘটনায় তারা মন্তব্য করতে অপারগ। তবে অন্টারিওর বিদ্যমান মেডিকেল রিপোর্টিং সিস্টেমে এখানকার সড়ক উত্তর আমেরিকার মধ্যে সবচেয়ে নিরাপদ করার কথা বলা হয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles