14.5 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

বিশ্বকাপের ব্যয়ের বিষয়টি টরন্টোর নির্বাচিত কর্মকর্তাদের জানানো হয়নি

বিশ্বকাপের ব্যয়ের বিষয়টি টরন্টোর নির্বাচিত কর্মকর্তাদের জানানো হয়নি
টরন্টোর ২০২৬ সালের ফিফা বিশ্বক্যাপ ম্যাচকে ঘিরে যে চুক্তি এবং তার ফলে করদাতাদের ব্যয় সে ব্যাপারে নগরীর নির্বাচিত কর্মকর্তাদের অবহিত করা হয়নি নতুন এক প্রতিবেদনে এমনটাই উঠে এসেছে

টরন্টোর ২০২৬ সালের ফিফা বিশ^ক্যাপ ম্যাচকে ঘিরে যে চুক্তি এবং তার ফলে করদাতাদের ব্যয় সে ব্যাপারে নগরীর নির্বাচিত কর্মকর্তাদের অবহিত করা হয়নি। নতুন এক প্রতিবেদনে এমনটাই উঠে এসেছে।

সিটি ম্যানেজারের এক চিঠিতে বিষিয়টি নিশ্চিত হয়েছে। চিঠিতে বলা হয়েছে, ম্যাপল লিফ স্পোর্টস অ্যান্ড এন্টারটেইনমেন্টের (এমএলএসই) সঙ্গে চুক্তি কাউন্সিলের অনমোদনের প্রয়োজন ছিল না।

- Advertisement -

পলা ফ্লেচার সিটিভি নিউজ টরন্টোকে বলেন, আমাদের এতে বড় অংকের অর্থ ব্যয় হবে বলে আমরা উদ্বিগ্ন ছিলাম বলে আমার ধারণা। ব্যয় যদি বেড়ে যায় সেক্ষেত্রে এমএলএসই তা দেবে না।

ফেব্রুয়ারিতে এক আগ্রহপত্রে এই প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল যে, আয়োজন হিসেবে এমএলএসই পুরো দায়িত্বই পালন করবে। এর মধ্যে রয়েছে বিএমও মাঠ উন্নয়ন ও রাজস্ব কমলে সেজন্য পুনরায় অর্থ ছাড়।

কাউন্সিলের তরফ থেকে আলোচনার দায়িত্বপ্রাপ্ত সিটি কর্মকর্তারা চুক্তিটি অনুমোদন করেছেন। এর খুটিনাটি সম্পর্কে কাউন্সিলর বা মেয়র কাউকেই জানানো হয়নি বলে জানান সিটি ম্যানেজার।

কাউন্সিলর আলেজান্দ্রা ব্রাভো বলেন, কাউন্সিলররা জনগণের অর্থ ব্যয় দেখাশোনা করুক এমনেটাই চান তারা। তবে এই আলোচনার জন্য যে শর্ত ও নির্দেশনা দেওয়া হয়েছিল তা যে যথেষ্ট ছিল না সেটা পরিস্কার।

কাউান্সলর জেমস পাস্টারনেক বলেন, এটা একটা সতর্কতামূলক বার্তা এবং সরকারি কমর্কতাদের ক্ষমতা দেওয়ার ক্ষেত্রে কাউন্সিলরদের সময় নিয়ে ভালোভাবে ভাবতে হবে। এটা সরকারি কাজের বিপরীত কিছু নয়। কিন্তু আমরা নির্বাচিত প্রতিনিধি এবং আমরা সরকারের দায়িত্বে রয়েছি এবং সিটি যে সিতদ্ধান্তই নিক না কেন তার জন্য আমরা দায়বদ্ধ।

- Advertisement -

Related Articles

Latest Articles