18.1 C
Toronto
শনিবার, মে ৪, ২০২৪

টাকার লোভে ‘ব্রিটিশ’ যুবকের সঙ্গে প্রেম, পরে জানলেন নাইজেরিয়ান

টাকার লোভে ‘ব্রিটিশ’ যুবকের সঙ্গে প্রেম, পরে জানলেন নাইজেরিয়ান
প্রতীকী ছবি

মরিস বেকার নামের এক যুবকের সঙ্গে প্রেম করছিলেন ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতার এক নারী। মরিস তার কাছে নিজেকে ব্রিটিশ নাগরিক হিসেবে পরিচয় দেন। পরে তিনি জানতে পারেন মরিস আদতে একজন নাইজেরিয়ান! ততদিনে আর্থিকভাবে মরিসের কাছে প্রতারিত হয়েছেন ওই নারী। তবে কলকাতা পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন অভিযুক্ত নাইজেরিয়ান যুবক।

ভারতীয় সংবাদমাধ্যম নিউজ এইট্টিনের খবরে বলা হয়, ভুক্তভোগী নারী অভিযোগ করেছেন মরিস তাকে বলেন, তিনি একটি বড় ধরনের উপহার পাঠাবেন। সেই উপহারে দুর্দান্ত জিনিসপত্র থাকবে। যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি টাকা।

- Advertisement -

এরপর ওই নারী মরিসের উপহার নিতে রাজি হন। তখন মরিস তাকে জানান, ভারতে এ উপহার পাঠাতে গেলে কর বাবদ ৭ লাখ ৬৮ হাজার টাকা প্রয়োজন। সেই টাকা তিনি ওই নারীকে পাঠাতে বলেন।

ওই নারীকে মরিস জানান, উপহারের বাজারমূল্য ১ কোটি টাকার মতো। সেই জায়গায় ৭ লাখ ৬৮ হাজার খুব কম লাগবে। তার এ কথাতেই ওই নারী টাকা পাঠিয়ে দেয়। অনলাইনে দুই কিস্তিতে টাকা দেওয়ার পর মরিসের খোঁজ পাচ্ছিলেন না তিনি। প্রতারিত হয়েছেন বুঝতে পেরে অবশেষে কলকাতা পুলিশের সাইবার ক্রাইমে শরণাপন্ন হন ভুক্তভোগী নারী।

যে অ্যাকাউন্টগুলোতে ওই নারী টাকা পাঠিয়েছিলেন সেগুলোর একটিকে চিহ্নিত করে পুলিশ। দেখা যায় ১ লাখ ৬০ হাজার টাকা মিজোরামের এক নারীর ব্যাংক অ্যাকাউন্টে গেছে। পুলিশ এখানেই কিছুটা আশ্চর্য হয়ে যায়। কারণ, মিজোরামের ওই নারী বিষয়টি সম্পর্কে কিছুই জানে না। ওই নারীর ভুয়া আধার, প্যান কার্ড দিয়ে অ্যাকাউন্ট খোলা হয়েছিল। ওই অ্যাকাউন্টে ব্যবহৃত মোবাইল ফোনের নম্বরের সূত্র ধরে পুলিশ গিয়ে পৌঁছায় দিল্লিতে।

গত ৬ মার্চ কলকাতা পুলিশের গোয়েন্দারা দিল্লি থেকে ইয়ং এমেকা নামের এক নাইজেরিয়ানকে গ্রেপ্তারর করে। নাইজেরিয়ান মরিস বেকার নামে অ্যাকাউন্ট খুলে কলকাতার নারীর সঙ্গে প্রতারণা করছিলেন এমেকা।

তাকে গ্রেপ্তারর করার পর পুলিশ তাকে দিল্লির তিস হাজারি আদালতে তোলে। সেখান থেকে ট্রানজিট রিমান্ডে নিয়ে গতকাল সোমবার রাতে কলকাতায় ফিরেছে গোয়েন্দারা।

- Advertisement -

Related Articles

Latest Articles