23.3 C
Toronto
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

বিয়ের জন্য চাপ দিচ্ছেন প্রেমিকা, পরিস্থিতি সামলানোর ৫ উপায়

বিয়ের জন্য চাপ দিচ্ছেন প্রেমিকা, পরিস্থিতি সামলানোর ৫ উপায়
ফাইল ছবি

প্রেমের সম্পর্ক হয়তো অনেক দিনের। ভালোবাসারও কোনো কমতি নেই। তবে কিছুদিন পরপর বিয়ের জন্য চাপ দিচ্ছেন প্রেমিকা। আর আপনিও হয়তো নানা সমস্যার কারণে এক্ষুণি বিয়ে করতে চান না। এমন পরিস্থিতি এড়িয়ে যাওয়া মোটেও ঠিক হবে না। এটি সামাল দিতে পারেন কয়েকটি উপায়ে।

বিয়ের কথা শুনলেই মনোমালিন্য শুরু হয় অনেকের মধ্যেই। নারীর চেয়ে পুরুষের মধ্যে বিয়ের বিষয়ে অনীহা বেশি দেখা দেয়। এর অন্যতম কারণ নারীরা নানান ধরনের আশঙ্কা থেকে শুরু করে পারিবারিকভাবে অনেক চাপে থাকেন।

- Advertisement -

এমন পরিস্থিতিতে হাত গুটিয়ে বসে থাকলে চলবে না। প্রেমিকাকে সামলানোর চেষ্টা করতে হবে। ভারতীয় সংবাদমাধ্যম এ সময়ের এক প্রতিবেদন অনুযায়ী চলুন জেনে নেয়া যাক, চাপ সামলিয়ে সম্পর্ক টিকিয়ে রাখার কয়েকটি কার্যকর উপায়।

ভরসা দিন​
নারীদের মনে নানা ধরনের আশঙ্কা কাজ করে। তাদের মনে হতেই পারে, এখনই বিয়ে না করলে সম্পর্ক কেটে যেতে পারে; প্রেমিক হয়তো অন্য কারও সঙ্গী হয়ে যেতে পারেন। ফলে তারা মানসিক চাপে থাকেন। আর সেই চাপ গিয়ে গড়ায় প্রেমিকের ঘাড়ে। বিয়ে করার জন্য বাড়তে থাকে চাপ। এমন পরিস্থিতি হলে তাকে ভরসা দিন। আপনি যে তাকে ছেড়ে যাবেন না, সেটা তার মনে প্রতিষ্ঠা করুন। তারপরই এই সমস্যা থেকে মুক্তি মিলবে। এই কাজটা করতে পারলেই সমস্যার ৯০ শতাংশ সমাধান হয়ে যাবে।

কারণ খুঁজুন
অনেক সময় মেয়েদেরকে বাড়ি থেকে বিয়ের জন্য চাপ দেয়া হয়। ফলে প্রেমিককেও তারা বিয়ের জন্য চাপ দিতে থাকেন। তাই বিয়ের বিষয়ে প্রেমিকা কথা বললে বিষয়টিকে গুরুত্বের সঙ্গে নিন। সেই অনুযায়ী নিজের পরবর্তী পদক্ষেপ ঠিক করুন। কীভাবে প্রেমিকার পরিবারকে এই কাজ থেকে বিরত রাখা যায়, তার পথ খুঁজে বের করতে হবে।

যুক্তি তুলে ধরুন
প্রেমিকা বারবার বিয়ের প্রস্তাব দিচ্ছেন; আর আপনি তাকে একাধিকবার বারণ করছেন। এই বারণ করার পেছনে অর্থনৈতিক যুক্তি থাকা দরকার। আপনাকে প্রেমিকার সামনে নিজের আয়ের কথা খুলে বলতে হবে। এরসঙ্গে সংসার করার পর কেমন খরচ হতে পারে, তাও বলুন। আয় ও ব্যায়ের মধ্যে যখন তিনি বিরাট পার্থক্য দেখবেন, তখন নিশ্চয়ই এই ধরনের কথা আর বলতে আসবেন না। আপনি হাঁফ ছেড়ে বাঁচবেন।

বিয়ের পরিকল্পনা ভাগাভাগি করুন
প্রেমিকার সঙ্গে কখনও বিয়ের ব্যাপারে কথা না বলাটা সবচেয়ে বড় ভুল। আগেভাগে বিয়ের পরিকল্পনার কথা তাকে খুলে বললে তিনি অনেকটা নিশ্চিন্ত থাকবেন। তাই আপনি কবে বিয়ে করতে চাইছেন, এখন থেকে কীভাবে টাকা জমাচ্ছেন ইত্যাদি বিষয়গুলো নিয়ে প্রেমিকার সঙ্গে আলোচনা করুন। এতে তিনি ভরসা রাখতে পারবেন আপনার ওপর। সমস্যার সমাধান হবে সহজে।

বিয়েটাই সেরে ফেলুন​
প্রেমিকা বারবার করে বিয়ের প্রসঙ্গ তুলছেন। আর আপনি তাকে নানাভাবে থামানোর চেষ্টা করছেন। কিন্তু কী কারণে বিষয়টা এড়িয়ে যাবেন? বিয়ে যখন করতেই হবে, তখন সেরে ফেলাটাই তো ভালো! প্রেমিকাকে অর্ধাঙ্গিনী হিসেবে পেয়ে আপনার জীবনেও তীব্র গরমে বসন্ত ফিরবে।

- Advertisement -

Related Articles

Latest Articles