11.3 C
Toronto
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

২০২২ সালের নির্বাচনে ভোটারদের সঙ্গে সংযোগ স্থাপনে ব্যর্থ এনডিপি

২০২২ সালের নির্বাচনে ভোটারদের সঙ্গে সংযোগ স্থাপনে ব্যর্থ এনডিপি
এনডিপি প্রধান জগমিত সিং

২০২২ সালের নির্বাচনে অন্টারিও এনডিপি ভোটারদের সঙ্গে সংযোগ স্থাপনে ব্যর্থ হয়েছে। নতুন এক প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে। নতুন নেতৃত্বের মাধ্যমে দল যখন তাদের ভাবমূর্তি পুনর্গঠনের চেষ্ট করছে ঠিক সেই সময় এ তথ্য সামনে এল।

এনডিপি ক্যাম্পেইন রিভিউ কমিটির প্রকাশ করা মার্চ মাসের প্রতিবেদনে তাদের সুশাসনের কী ঘাটতি ছিল সে সংক্রান্ত রূপরেখা নির্মোহভাবে তুলে ধরা হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, বিষয়ের গভীরে গিয়ে বললে বলতে হয়, আমাদের প্রচারণা ভোটারদের সঙ্গে সংযোগ তৈরিতে বা তাদের স্বাথের সঙ্গে সম্পৃক্ত হতে ব্যর্থ হয়েছে। আমাদের অনেক ভোটার বাড়িতেই থেকে গেছেন। প্রদেশজুড়ে ভোটার উপস্থিতির হার ১৩ শতাংশ কম হওয়ার মূল্য দিতে হয়েছে মূলত আমাদের। এ কারণে এনডিপি ৯টি আসন হারানোর পাশাপাশি ৮ লাখ ৩১ হাজারভোট কম পেয়েছে। তারপরও দ্বিতীয়বারের মতো সরকারিভাবে অন্টারিওর বিরোধীদল হিসেবে নিজেদের অবস্থান ধরে রেখেছে দলটি।

- Advertisement -

২০২২ সালের নির্বাচনে সবচেয়ে বেশি অর্থায়ন ও সহযোগিতা দেওয়ার পরও এই অবস্থার মুখে পড়তে হয়েছে এনডিপিকে। প্রতিবেদনে বলা হয়েছে, কেবলমাত্র ডগ ফোর্ডের বিপক্ষে অবস্থান নেওয়া যথেষ্ট ছিল না। কৌশলগত ভোটিংয়ের ক্ষেত্রে আমাদের মূল মনোযোগ ছিল পরিবর্তনে। তবে এই পরিবর্তন কেন সে ব্যাপারে যুক্তিগ্রাহ্য কোনো কারণ আমরা দেখাতে পারিনি। তিন দলের নির্বাচন ব্যবস্থার একটি প্রদেশে অন্য দুই দলকে না বলাই যথেষ্ট নয়। আমাদের পক্ষে কেন আসবেন সে ব্যাপারে প্রমাণ হাজির করা সবচেয়ে বেশি জরুরি।

উল্লেখ্য, ২০২২ সালের নির্বাচনে হেরে যাওয়ার পরিপ্রেক্ষিতে দলীয় প্রধানের পদ ছাড়তে হয় অন্টারিও এনডিপির সাবেক প্রধান আন্দ্রিয়া হরওয়াথকে।

- Advertisement -

Related Articles

Latest Articles