9.3 C
Toronto
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

অন্টারিওতে স্টুডিও খুলছেন রায়ান রেনল্ডস

অন্টারিওতে স্টুডিও খুলছেন রায়ান রেনল্ডস
কানাডিয়ান অভিনেতা রায়ান রেনল্ডস

অন্টারিওর মারখামে একটি প্রযোজনা স্টুডিও খুলতে যাচ্ছেন কানাডিয়ান অভিনেতা রায়ান রেনল্ডস। সরকারের তরফ থেকে এ তথ্য জানানো হয়েছে।
প্রদেশের পর্যটন, সংস্কৃতি ও ক্রীড়া মন্ত্রী নিল লামসডেন বলেন, এই বিনিয়োগ অন্টারিওর চলচ্চিত্র শিল্পের প্রতি আস্থা বাড়াবে। মারখঅমে ১২ লাখ বর্গফুটের বিরাট প্রযোজনা স্টুডিও নির্মাণ করা হচ্ছে। কাজটা করছেন কানাডায় বেড়ে ওঠা চলচ্চিত্র তারকা রায়ান রেনল্ডস।

তিনি বলেন, ২০২২ সাল ছিল আমাদের জন্য সবচেয়ে ভালো সময়। বিশ^াস করা কঠিন হলেও এটা সত্য যে, কতটা ভালো শিল্প এটা। এটা বড় হচ্ছে। সংখ্যাটি আমি বলতে চাই না। তারপরও বলছি, এটি আমাদের অর্থনীতিতে ৩০০ কোটি ডলারের বেশি অবদান রাখছে। কর্মসংস্থান হয়েছে ৪৬ হাজার।

- Advertisement -

অন্টারিওর মারখামের স্টুডিওর ব্যাপারে এখন পর্যন্ত খুব কমই জানা যাচ্ছে। তবে গণমাধ্যমের প্রতিবেদন বলছে, তহবিল সংগ্রহে কানাডিয়ান ডেভেলপমেন্ট ফার্ম ওয়াটফোর্ড গ্রুপ সহযোগিতা করছে। এ ব্যাপারে মন্তব্যের ওয়াটফোর্ড ও রেনল্ডসের কোম্পানি ম্যাক্সিমাম ইফোর্টÑউভয়ের সঙ্গে যোগাযোগ করে সিটিভি নিউজ। তবে কারও কাছ থেকেই সাড়া মেলেনি।

এ বিষয়ে প্রথম জানা যায় ভ্যারাইটির প্রতিবেদন থেকে। ডেডপুলের অভিনেতা সে সময় বলেন, আমাদের গল্প বলার সক্ষমতা নতুন পথে সম্প্রসারণের জন্য আমি উদগ্রিব এবং অন্টারিওতে অনেক বেশি প্রযোজনার কাজ করতে চাই।

অন্টারিওর সহায়তায় এগিয়ে আসা ক্ষেত্রে রেনল্ডস নতুন নন। টরন্টোর হসপিটাল ফর সি চিলড্রেনের বার্ষিক তহবিল সংগ্রহ কর্মসূচিতে অংশগ্রহণ করেন তিনি। এবং গত ফেব্রুয়ারিতে সেনেকা কলেজের একদল শিক্ষার্থীকে চমকে দেন তিনি। ভ্যানকুভারে জন্ম নেওয়া এই অভিনেতা কলেজের যোগাযোগ, শিল্প ও ডিজাইন বিভাগ পরিদর্শন করেন। সে সময় রেনল্ডস সাংবাদিকতার একটি ক্লাসে যান এবং সেই দৃশ্য ক্যামেরায় ধরা পড়ে।

সৃজনশীল শিল্পে বিনিয়োগে সহায়তা দেওয়া সরকবারি প্রতিষ্ঠান অন্টারিও ক্রিয়েটস গত সপ্তাহে জানায়, ২০২২ সালে চলচ্চিত্র ও টেলিভিশ অনুষ্ঠান থেকে ৩১৫ কোটি ডলার এসেছে। একে রেকর্ড পরিমাণ বলে মন্তব্য করেছে সংস্থঅটি।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে অন্টারিও ক্রিয়েটস জানায়, অন্টারিওতে মোট ৪১৯টি প্রডাকশন দেখানো হয়। অ্যামজন প্রাইমের দ্য বয়েজ এবং সারাহ পলির ইইমেন টকিং এর মধ্যে অন্যতম।

- Advertisement -

Related Articles

Latest Articles