13.3 C
Toronto
শনিবার, মে ৪, ২০২৪

হাইওয়ে ৪১৩ নিয়ে প্রশ্ন

হাইওয়ে ৪১৩ নিয়ে প্রশ্ন
ডেভিড সুজুকি ফাউন্ডেশনের পরিবহন বিশ্লেষক গডিওন ফোরম্যান বলেন পরিবেশেল বিষয়টি নিলে এট যে ভয়ঙ্কর তা সবারই জানা

আমাদের একটি হাইওয়ে দরকার নাকি আরও বেশি হাসপাতাল? ডেভিড সুজুকি ফাউন্ডেশনের নতুন বিজ্ঞাপনের এই প্রশ্নই রাখা হয়েছে, যা হাইওয়ে ৪১৩ এর যাত্রীদের কাছে করা হবে। এটি হবে ডগ ফোড সরকার প্রস্তাবিত ছয় লেনের ৫২ কিলোমিটার দীর্ঘ সড়ক।

ডেভিড সুজুকি ফাউন্ডেশনের পরিবহন বিশ্লেষক গডিওন ফোরম্যান বলেন, পরিবেশেল বিষয়টি নিলে এট যে ভয়ঙ্কর তা সবারই জানা।
হাইওয়ে ৪১৩ এর ব্যাপারে প্রশ্ন উত্থাপন করে জিটিএর ট্রানজিটে বিজ্ঞাপন সাঁটিয়েছেন ডেভিড সুজুকি ফাউন্ডেশন। এতে বলা হয়েছে, গ্রিনবেল্টের কিছু অংশ গুড়িয়ে দেওয়া হচ্ছে। বিপুল পরিমাণ কৃষি জমির ওপর রাস্তা তৈরি করা হবে। কিন্তু আমরা এটাও বলতে চাই যে, এটা করদাতাদের অর্থের বিপুল অপচয়।

- Advertisement -

বিজ্ঞাপন দুটি টরন্টোর টিটিসি ও ব্র্র্যাম্পটনের পাবলিক বাসে সাঁটানো হবে। প্রথম পোস্টারে যাত্রীভর্তি একটি বাসের ছবি ব্যবহার করা হয়েছে। তাতে বলা হয়েছে, উন্নত বাস সেবার জন্য হাইওয়ে ৪১৩ এর জন্য যে বিপুল অর্থ বরাদ্দ রাখা হয়েছে, চলুন তা খরচ করি। তবে অন্যটিতে সবকিছু এতটা বিস্তারিতভাবে উল্লেখ করা হয়নি। এবং নতুন হাইওয়ে নির্মাণে প্রদেশকে কী মূল্য চোকাতে হবে সেটা জানতে চাওয়া হয়েছে।

বিজ্ঞাপনে জানতে চাওয়া হয়েছে, এই অর্থ দিয়ে আর কী করা যেত? হাসপাতাল, নার্সিং, ডেকেয়ার, স্কুল ও উন্নত ট্রানজিটের কথঅ আপনি বলতে পারেন। চলুন আমাদের অগ্রাধিকারকে গুরুত্ব দেই। গ্রিনবেল্টকে রক্ষা করি এবং জনগণে বিনিয়োগ করি।

২০১৮ সালে ডগ ফোর্ড যখন প্রথম প্রিমিয়ার নির্বাচিতক হন তখন হাইওয়ে ৪১৩ নির্মাণ ছিল তার দেওয়া বড় ধরনের প্রতিশ্রুতি। প্রস্তাবিত এই রুটের ফলে হল্টন থেকে ইয়র্ক রিজিয়ন পর্যন্ত সড়কপথে যাতায়াত করা যাবে। সেই সঙ্গে এটি হাইওয়ে ৪০১, ৪০৭ এবং ৪১০কে সংযুক্ত করবে।

- Advertisement -

Related Articles

Latest Articles