13.3 C
Toronto
শনিবার, মে ৪, ২০২৪

গ্রীষ্মে পার্কে বসে অ্যালকোহল পান করা যাবে?

গ্রীষ্মে পার্কে বসে অ্যালকোহল পান করা যাবে?
গ্রীষ্মে পার্কে বসে যাতে অ্যালকোহল পান করা যায় সেজন্য এবটি আইন প্রস্তাব করেছেন টরন্টোর দুই সিটি কাউন্সিলর কাউন্সিলর শেলি ক্যারোল এবং বোর্ড অব হেলথ চেয়ার ক্রিস ময়েস প্রস্তাবটি উত্থাপন করেছেন

গ্রীষ্মে পার্কে বসে যাতে অ্যালকোহল পান করা যায় সেজন্য এবটি আইন প্রস্তাব করেছেন টরন্টোর দুই সিটি কাউন্সিলর। কাউন্সিলর শেলি ক্যারোল এবং বোর্ড অব হেলথ চেয়ার ক্রিস ময়েস প্রস্তাবটি উত্থাপন করেছেন।

প্রস্তাবটি কাউন্সিলে গৃহীত হলে সিটি কর্মীরা আগ্রহী কাউন্সিলরদের সঙ্গে সম্ভাবনা নিয়ে কাজ করবেন। কাউন্সিলররা এরপর তাদের ওয়ার্ডে পরীক্ষামূলকভাবে এটি চালুর সিদ্ধান্ত নিতে পারবেন।

- Advertisement -

ময়েস এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, এটা সবাই জানে, যে এখনই লোকজন পার্কে মদ পান করেন। পরীক্ষামূলক কর্মসূচি নেওয়া হলে জনসমক্ষে অ্যালকোহল পানের দায়িত্বশীল বাস্তবায়নের সম্ভাবনা খুঁজে দেখার সুযোগ তৈরি হবে।

সাম্প্রতিক বছরগুলোতে এ ধরনের প্রস্তাব টরন্টো সিটি কাউন্সিলে একাধিকবার উত্থাপন করা হয়েছে। কিন্তু কোনোটাই আলোর মুখ দেখেনি। গত বছর কাউন্সিলর জশ ম্যাটলো প্রকাশ্যে মদপান সংক্রান্ত একটি পরীক্ষামূলক কর্মসূচির প্রস্তাব তুলেছিলেন। কিন্তু সাবেক মেয়র জন টরি প্রকাশ্যে মদপানের ওপর নিষেধাজ্ঞা কমপক্ষে ২০২৩ সাল পর্যন্ত বলবৎ রাখতে তা প্রত্যাহারে বিলম্ব করেন। ২১ মে থেকে ৩১ অক্টোবর পর্যন্ত সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত পরীক্ষামূলক কর্মসূচিটি চালু করতে চেয়েছিলেন ম্যাটলো। কিন্তু টরির প্রস্তাবটি ১৭-২ ভোটে উৎরে যায়।

এদিকে কমিউনিটির সঙ্গে আলোচনা করে, নিরাপত্তার বিষয় বিবেচনায় নিয়ে পার্কে মদ পানের একটি রূপরেখা প্রণয়ন করে তা পার্কস, ফরেস্ট্রি অ্যান্ড রিক্রিয়েশনে জমা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

বুধবারের বিবৃতিতে আরও বলা হয়েছে, ভ্যানকুভার, এডমন্টন ও ক্যালগেরির মতো বড় নগরীতে এ ধরনের পরীক্ষামূলক কর্মসূচি এরই মধ্যে বলবৎ আছে। চলতি সপ্তাহের অধিবেশনে সিটি কাউন্সিল প্রস্তাবটির ব্যাপারে ভেবে দেখবে। প্রস্তাবটি গৃহীত হলে ১ জুলাই পরীক্ষামূলক কর্মসূচিটি শুরু হবে এবং ৯ অক্টোবর পর্যন্ত চলবে।

- Advertisement -

Related Articles

Latest Articles