8.2 C
Toronto
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

তৃতীয় প্রান্তিকে এম্পায়ারের মুনাফা কমেছে ৭৮%

তৃতীয় প্রান্তিকে এম্পায়ারের মুনাফা কমেছে ৭৮%
চলতি আর্থিক বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানির নিট মুনাফা আগের আর্থিক বছরের একই সময়ের তুলনায় প্রায় ৭৮ শতাংশ হ্রাস পেয়েছে

অব্যাহত মূল্যস্ফীতি, উচ্চমূল্যের কারণে ক্রেতাদের অভ্যাসে পরিবর্তন এবং সাইবার হামলার প্রভাব তৃতীয় প্রান্তিকের আর্থিক ফলাফলের ওপর পড়েছে বলে জানিয়েছে গ্রোসারি জায়ান্ট এম্পায়ার কোম্পানি লিমিটেড। চলতি আর্থিক বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানির নিট মুনাফা আগের আর্থিক বছরের একই সময়ের তুলনায় প্রায় ৭৮ শতাংশ হ্রাস পেয়েছে।

এম্পায়ারের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাইকেল মেডলাইন বলেন, এটা সরল কোনো প্রান্তিক ছিল না আমাদের জন্য। এই সময়টাতে আমরা গ্রাহকদের পরিস্থিতির সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার চেষ্টা করতে দেখেছি। অনেকেই একাধিক স্টোরে গিয়ে কেনাকাটা করেছেন। এছাড়া ছাড়কৃত মূল্যের পণ্যের পাশাপাশি পণ্যও কিনেছেন কম।

- Advertisement -

এম্পায়ার বলেছে, তৃতীয় প্রান্তিকে তাদের মুনাফা হয়েছে ১২ কোটি ৫৭ লাখ ডলার। ২০২২ সালের একই সময়ে মুনাফার পরিমাণ ছিল যেখানে ২০ কোটি ৩৪ লাখ ডলার। ৪ ফেব্রুয়ারি সমাপ্ত প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফার পরিমাণ দাঁড়িয়েছে ৪৯ সেন্ট। এক বছর আগের একই প্রান্তিকে যেখানে শেয়ারপ্রতি মুনাফা ছিল ৭৭ সেন্ট। কোম্পানির সমন্বিত মুনাফার পরিমাণ ১৬ কোটি ৪৮ লাখ ডলার, এক বর্ছ আগের একই সময়ে যা ছিল ২০ কোটি ৩৪ লাখ ডলার।

এই সময়ে কোম্পানি পণ্য বিক্রি করেছে মোট ৭৪৯ কোটি ডলারের। দ্বিতীয় প্রান্তিকে যেখানে বিক্রি করেছিল ৭৩৮ কোটি ডলারের।
এর আগের প্রান্তিকে এম্পায়্রা বলেছিল, সাইবার হামলার কারণে তাদের মুনাফা ২ কোটি ৫০ লাখ ডলার কমতে পারে। তবে সাইবার হামলার কারণে ঠিক কী পরিমাণ ক্ষতি হয়েছে তা প্রকাশ করেনি কোম্পানিটি। কোম্পানিটি এখনো বিমা দাবি আদায়ে বিমা কোম্পানির সঙ্গে কাজ করছে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles