10.4 C
Toronto
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

হাসপাতাল নির্মাণে বড় অনুদান পাচ্ছে মিসিসোগা

হাসপাতাল নির্মাণে বড় অনুদান পাচ্ছে মিসিসোগা
৭ কোটি ৫০ লাখ ডলার তহবিলের মধ্যে ৫ কোটি ডলার যাবে আগের ঘোষিত পিটার গিলগান মিসিসোগা হসপিটালে

দেশের সবচেয়ে বড় হাসাপতাল নির্মাণে মিসিসোগাভিত্তিক একটি কোম্পানির কাছ থেকে বড় অংকের অনুদান পাচ্ছে মিসিসোগা। মিসিসোগায় দুইটি ও টরন্টোর ওয়েস্ট এন্ডে একটি হাসপাতাল পরিচালনাকারী ট্রিলিয়াম হেলথ পার্টনার্স (টিএইচপি) বুধবার এই ঘোষণা দেয়। অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড এ সময় উপস্থিত ছিলেন। তারা জানায়, ইন্ডাস্ট্রিয়াল রিয়েল এস্টেট ডেভেলপার অরল্যান্ডো কর্পোরেশন এই সহায়তা দেবে।

৭ কোটি ৫০ লাখ ডলার তহবিলের মধ্যে ৫ কোটি ডলার যাবে আগের ঘোষিত পিটার গিলগান মিসিসোগা হসপিটালে। আবাসন প্রতিষ্ঠান শ্যাটামি হোমসের প্রতিষ্ঠাতা গিলগান গত বছর হাসপাতালটিতে ১ কোটি ৫ লাখ ডলার অনুদান দেয়।

- Advertisement -

২০২৫ সালে প্রকল্পের নির্মাণকাজ শুরু হওয়ার কথা রয়েছে। নির্মাণকাজ শেষ হলে হাসপাতালটিতে শয্যা থাকবে ৯৫০টি, যার ফলে দেশের মধ্যে সবচেয়ে বড় হাসপাতালের স্বীকৃতি পাবে এটি।

টিএইচপি ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা ক্যারোলাইন রিজবোরো বলেন, অরল্যান্ডো কর্পোরেশনের এই অনুদান পূর্ব জিটিএতে নতুন ধরনের এই স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান গড়ে তুলতে সহায়তা করছে। উৎসাহব্যঞ্জক এই উপহার কমিউনিটির সব অনুদানের ওপর প্রভাব ফেলবে এবং হাসপাতালের কাজ শেষ করতে প্রয়োজনীয় সহায়তা আরও বাড়িয়ে দেবে।

টিএইচপি বলেছে, সম্ভাব্য সাড়ে সাত কোটি ডলার অনুদান হাসপাতালের দুই তলাবিশিষ্ট মেন্টাল হেলথেল ভর্তি রোগীদের জন্য ইউনিট তৈরিতে ব্যয় হবে। সেই সঙ্গে হসপিটাল নেটওয়ার্কের রিসার্চ ও ইনোভেশন ইনকিউবেটরেও ব্যয় হবে।

হুরন্টারিও স্ট্রিট ও কুইন্সওয়ে ওয়েস্টে অবস্থিত টিএইচপি মিসিসোগা হসপিটাল নতুন প্রকল্প শেষ না হওয়া পর্যন্ত সেবাদান অব্যাহত রাখবে। বিদ্যমান হাসপাতালের চেয়ে নতুন হাসপাতালের পরিসর হবে তিনগুন এবং এর আয়তন হবে ২৮ লাখ বর্গফুট।

 

- Advertisement -

Related Articles

Latest Articles