4 C
Toronto
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

ইমরান খানকে গ্রেফতার নিয়ে দিনভর নাটকীয়তা, যা জানা গেল

ইমরান খানকে গ্রেফতার নিয়ে দিনভর নাটকীয়তা, যা জানা গেল
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের আদালতে হাজিরার দৃশ্য

ইসলামাবাদ পুলিশের একটি দল রবিবার পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতার করতে লাহোরে তার জামান পার্কের বাসভবনে প্রবেশ করেন। সঙ্গে ছিল লাহোর পুলিশের একটি দল। পুলিশ জানায়, তারা আদালতের নির্দেশে ইমরান খানকে নিয়ে যেতে এসেছেন। ইমরান খানকে না নিয়ে তারা ফিরে যাবেন না।

উল্লেখ্য, ইমরান খানের বিরুদ্ধে রাষ্ট্রীয় কোষাগারের তোষাখানার একটি মামলায় পরপর তিনবার শুনানিতে উপস্থিত না হওয়ায় আদালতের সমন ছিল।

- Advertisement -

পুলিশ ইমরান খানকে গ্রেফতার করতে পারে এমন খবরে তার সমর্থকরা জামান পার্কের বাসভবনের কাছে উপস্থিত হন। তারা বিক্ষোভ শুরু করেন। ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফও (পিটিআই) দেশজুড়ে ব্যাপক বিক্ষোভের ঘোষণা দেয়। তবে পুলিশ ইমরান খানের সমর্থকদের সতর্ক করে, বাধা দিলে তাদেরকেও গ্রেফতার করা হবে হুঁশিয়ারি দেয়।
পিটিআইয়ের শীর্ষ নেতৃত্ব পুলিশকে জানায়, ইমরান খান বাসায় নেই। ফলে শেষ পর্যন্ত পুলিশ তাকে গ্রেফতার না করেই ফিরে যায়। কিন্তু এরপরই জামান পার্কের বাসা থেকে ইমরান খান সমর্থকদের উদ্দেশ্যে ভাষণ দেন।

ইমরান খানের চিফ অব স্টাফ বলেন, ‘যেহেতু আদালতের সমন রয়েছে, তার দল আইনি বাধ্যবাধকতা পূরণ করবে।’

অন্যদিকে পিটিআইয়ের নেতা ফাওয়াদ চৌধুরী গণমাধ্যমে বলেন, ‘ইমরান খান ইসলামাবাদ হাইকোর্ট থেকে আগামী ৯ মার্চ পর্যন্ত জামিনে ছিলেন (প্রটেকটিভ বেইল)।’ পুলিশের অভিযানের আইনি কোনো ভিত্তি নেই উল্লেখ করে তিনি বলেন, এটা আদালত অবমাননার শামিল। ক্ষমতাসীন শাহবাজ শরিফ সরকারের ‘গেম প্লান’ এর সংকেত উন্মোচন করে পিটিআইয়ের অন্যতম এই শীর্ষ নেতা বলেন, দেশে অস্থিরতা সৃষ্টির উদ্দেশ্যে সরকার ইমরান খানকে গ্রেফতার করতে চায়। দলের কর্মীদের আইন নিজেদের হাতে তুলে নেওয়া অবশ্যই উচিত হবে না বলেও সতর্ক করেন তিনি।

- Advertisement -

Related Articles

Latest Articles