9 C
Toronto
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

বাড়ি নিয়ে প্রতারণার ব্যাপারে সতর্ক থাকার আহ্বান

বাড়ি নিয়ে প্রতারণার ব্যাপারে সতর্ক থাকার আহ্বান
আবাসন খাতের পেশাজীবীদের নিয়ন্ত্রক সংস্থাটি বলেছে দক্ষ অপরাধীদের প্রধান লক্ষ্য হচ্ছে দামি বাড়ি যেসব নিবন্ধক গ্রাহকের পরিচয় শনাক্তে ব্যর্থ হবেন তাদেরকে শৃঙ্খলাজনিত বরখাস্ত করা হবে

মালিক সেজে বাড়ি বিক্রির ব্যাপারে রিয়েল এস্টেট ব্রোকার ও এজেন্টদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছে রিয়েল এস্টেট কাউন্সিল অব অন্টারিও। এ ধরনের জালিয়াতি বাড়তে থাকায় এই সতর্কতা ইস্যু করেছে তারা। একজন ইন্যুরেন্স ইনভেস্টিগেটর বলেছেন, তার প্রতিষ্ঠান এ ধরনের বেশ কিছু মামলা তদন্ত করছে।

আবাসন খাতের পেশাজীবীদের নিয়ন্ত্রক সংস্থাটি বলেছে, দক্ষ অপরাধীদের প্রধান লক্ষ্য হচ্ছে দামি বাড়ি। যেসব নিবন্ধক গ্রাহকের পরিচয় শনাক্তে ব্যর্থ হবেন তাদেরকে শৃঙ্খলাজনিত বরখাস্ত করা হবে। সেই সঙ্গে ৫০ হাজার ডলার পর্যন্ত জরিমানাও গুনতে হতে পারে তাদের।
কাউন্সিল পেশাজীবীদের গ্রাহকের পরিচয় যাচাইয়ের পরামর্শ দিয়েছে। সেই সঙ্গে কোনো ধরনের অসামঞ্জস্যতা দেখা দিলে সে ব্যাপারে সতর্ক থাকতে বলেছে। এ ধরনের অসামঞ্জস্যতার মধ্যে রয়েছে নাম, ইমেইল ঠিকানা ও অন্যান্য অস্বাভাবিক ভুল।

- Advertisement -

কাউন্সিল বলছে, বাড়ির মালিক দ্রুত তা বিক্রি করতে চাইলে বা যুক্তিসঙ্গত কোনো কারণ ছাড়াই অস্বাভাবিক কম দামে তা বিক্রির কথা ভাবলে সেক্ষেত্রেও সতর্কতা অবলম্বন করতে হবে।

একজন ইন্স্যুরেন্স ইনভেস্টিগেটর বলেন, বাড়ির মালিক ও ভাড়াটিয়া সেজে প্রতারণার ৩০টি অভিযোগ তার প্রতিষ্ঠান পেয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles