-4.7 C
Toronto
শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০২৩

ছুটির সময়ে আকাশ পরিবহনের নৈরাজ্য নিয়ে শুনতে চায় সংসদীয় কমিটি

 

ছুটির সময়ে আকাশ পরিবহনের নৈরাজ্য নিয়ে শুনতে চায় সংসদীয় কমিটি
যাদের বক্তব্য এমপিরা শুনতে চান তাদের মধ্যে রয়েছেন এয়ার কানাডা ও ওয়েস্টজেটের প্রতিনিধি একইসঙ্গে ভায়া রেল এবং অবকাশকেন্দ্রিক এয়ারলাইন সানউইংয়ের বক্তব্যও শুনতে চান তারা

ছুটির মৌসুমে ফ্লাইট বিলম্ব ও বাতিলের কারণে যাদের ভ্রমণ পরিকল্পনা বাতিল হয়ে গেছে তাদের কাছ থেকে অভিজ্ঞতা শুনতে চায় সংসদীয় কমিটি। ব্যাপকভিত্তিক নৈরাজ্যের কারণে অসংখ্য মানুষের আকাশ ও ট্রেনযাত্রা বাতিল হয়ে গেছে। বিষয়টি তদন্তের জন্য একটি প্রস্তাব ফেডারেল পরিবহন কমিটির সদস্যদের ভোটে অনুমোদিত হয়েছে।

- Advertisement -

যাদের বক্তব্য এমপিরা শুনতে চান তাদের মধ্যে রয়েছেন এয়ার কানাডা ও ওয়েস্টজেটের প্রতিনিধি। একইসঙ্গে ভায়া রেল এবং অবকাশকেন্দ্রিক এয়ারলাইন সানউইংয়ের বক্তব্যও শুনতে চান তারা।
খারাপ আবহাওয়ার কারণে সানউইং বিপুল সংখ্যক ফ্লাইট বাতিল করায় কয়েক শ ভ্রমণকারী মেক্সিকোতে আটকা পড়েন। পাশাপাশি অটোয়া ও টরন্টোর মধ্যে যাতায়াতকারী ট্রেনেও ২০ ঘণ্টার বেশি আটকে থাকতে হয় যাত্রীদের।

এ নিয়ে অনুষ্ঠিত বৈঠকে বিষয়টি নিয়ে গবেষণার সম্ভাব্যতা নিয়ে আলোচনার পাশাপাশি ভ্রমণকারী ও আকাশপথে যাত্রীদের নিয়ে কাজ করা ব্যক্তি ও সংগঠনগুলোর বক্তব্যও শুনতে চেয়েছেন এমপিরা।
পরিবহনমন্ত্রী ওমর আলঘাবরা ভবিষ্যতে কোনো বৈঠক হলে তাতে অংশ নেওয়ার পরিকল্পনা করেছেন। ব্যাপকভিত্তিক এই বিঘেœর বিষয়ে লিবারেল সরকার কি করেছে পরিবহনমন্ত্রীকে অবশ্যই তার জবাব দিতে হবে বলে কনজার্ভেটিভ ও এনডিপি এমপিরা দাবি তোলার পর এই পরিকল্পনার কথা জানান তিনি।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

 

- Advertisement -

Related Articles

Latest Articles