-4.7 C
Toronto
শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০২৩

৫ কোটি ডলার বাজেট বৃদ্ধি অনুমোদন পুলিশ বোর্ডের

 

৫ কোটি ডলার বাজেট বৃদ্ধি অনুমোদন পুলিশ বোর্ডের
প্রায় ৫ কোটি ডলার বাজেট বৃদ্ধির প্রস্তাব সর্বসম্মতিক্রমে অনুমোদন করেছে টরন্টো পুলিশ বোর্ড

প্রায় ৫ কোটি ডলার বাজেট বৃদ্ধির প্রস্তাব সর্বসম্মতিক্রমে অনুমোদন করেছে টরন্টো পুলিশ বোর্ড। সমালোচকদের বিরোধিতা সত্ত্বেও এই অনুমোদন দিল বোর্ড। তাদের মতে, কম তহবিলপ্রাপ্ত কমিউনিটি সেবায় এই বিনিয়োগ করা হলে আরও ভালো ফল পাওয়া যেত।

- Advertisement -

এই ভোটাভুটি অতিরিক্ত ২০০ পুলিশ কর্মকর্তা নিয়োগের পথ প্রশস্ত করে দিলো। সেই সঙ্গে ইয়ুথ ভায়োলেন্স নিরসনেরও একটা সুযোগ মিলবে।
টরন্টো পুলিশ প্রধান মাইরন ডেমকিউ বলেন, সাড়া দেওয়ার সময় এগিয়ে আনতে ও ডাউনটাউনে কর্মকর্তাদের উপস্থিতি বাড়াতে এই তহবিল বৃদ্ধি জরুরি ছিল।

তবে অপরাধ দমনে পুলিশ বাহিনীকে শক্তিশালী করাকে ভুল পদক্ষেপ বলে যুক্তি দিয়েছেন স্বাস্থ্যসেবা কর্মী, আইনজীবী ও কমিউনিটি সংগঠনগুলো। এই অপরাধ কৃষ্ণাঙ্গ, আদিবাসী ও অন্যান্য জাতিগোষ্ঠীর মানুষরদের লক্ষ্য করে অনেক বেশি হয়ে থাকে।

পাসের জন্য এই বাজেট আগামী মাসে অনুষ্ঠেয় সিটি কাউন্সিলের বৈঠকে অনুমোদনের প্রয়োজন পড়বে। যদিও কাউন্সিল কোনো পরিবর্তন আনলে মেয়র জন টরি তাতে ভেটো প্রদান করতে পারবেন। আবার দুই-তৃতীয়াংশ কাউন্সিলর চাইলে সেই ভেটোও বাতিল করে দিতে পারবেন।

গত বছর স্কুলের ভেতরে ও কাছে এবং গণপরিবহনে বেশ কিছু সহিংস ঘটনার পর পুলিশের জন্য বাজেট বৃদ্ধির প্রয়োজনীয়তা অনুভব করে সিটি কর্তৃপক্ষ।

 

- Advertisement -

Related Articles

Latest Articles