-4.5 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩

অস্ত্র রাখার অভিযোগে দুই ব্যক্তি আটক

অস্ত্র রাখার অভিযোগে দুই ব্যক্তি আটক
স্কারবোরো হাইস্কুলে অস্ত্র থাকার খবর পেয়ে দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ

স্কারবোরো হাইস্কুলে অস্ত্র থাকার খবর পেয়ে দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় আরও দুই ব্যক্তির বিষয়টি অমীমাংসিত অবস্থঅয় রয়েছে।
২৯ নভেম্বর বেলা ১টার দিকে টরন্টো পুলিশকে ফোন করে লরেন্স এভিনিউয়েল উত্তরে ও মিডল্যান্ড এভিনিউয়ের পূর্ব দিকে ডেভিড অ্যান্ড মেরি থমসন কলেজিয়েট ইনস্টিটিউটে ডাকা হয়। এরপর ইস্ট-এন্ড হাইস্কুল ও ডনউড জুনিয়র পাবলিক স্কুলকে লকডাউন করা হয়। এর কিছুক্ষণ পর পাশর্^বর্তী আরও চারটি স্কুল লয়েড রবার্টস জুনিয়র পাবলিক স্কুল, চার্লস গর্ডন সিনিয়র পাবলিক স্কুল, এজউড পাবলিক স্কুল ও নর্দার্ন কলেজেও সতর্কতা জারি করা হয়। পরবর্তীতে এসব স্কুলের শিক্ষার্থী ও কর্মীদের সরিয়ে নেওয়া হয়। এ ঘটনায় আহত হওয়ার কোনো ঘটনা গটেনি।

বৃহস্পতিবার বিকালে ডেভিড অ্যান্ড মেরি থমসন কলেজিয়েটের বাইরে সাংবাদিকদের ভারপ্রাপ্ত ইন্সপেক্টর জেসন আলবানেস বলেন, এ ঘটনায় পুলিশ জোরালো সাড়া দিয়েছে। কর্মকর্তারা স্কুলে পদ্ধতিগত তল্লাশি চালিয়েছেন। আমরা সেখানে অর্থাৎ স্কুলের মধ্যে একটি আগ্নেয়াস্ত্রের রেপ্লিকা দেখতে পেয়েছি এবং এ ঘটনায় আমরা দুই ব্যক্তিকে আটক করেছি। এ ব্যাপারে সক্রিয় তদন্ত চলমান থাকায় এ নিয়ে বিস্তারিত জানাতে চাননি তিনি।
এ ঘটনায় জড়িত সন্দেহে আরও দুই ব্যক্তিকে খোঁজা হচ্ছে। আলবানেস বলেন, আটক দুই ব্যক্তি কোনো না কোনোভাবে স্কুলের সঙ্গে সংশ্লিষ্ট। এ ঘটনার সঙ্গে একাধিক ব্যক্তির সংশ্লিষ্টতা রয়েছে।

- Advertisement -

তদন্ত চলমান থাকায় টরন্টো পুলিশ ব্রকলি ড্রাইভ ও ট্রিউড স্ট্রিটের একাধিক সড়ক বন্ধ করে দেয়। সাম্প্রতিক সপ্তাহগুলোতে টরন্টো স্কুলে ঘটে যাওয়া একাধিক ঘটনার মধ্যে এটা একটি।

৩১ অক্টোবর স্কারবোরোর ওবার্ন কলেজিয়েটের বাইরে গোলাগুলিতে ১৮ বছর বয়সী এক ব্যক্তি নিহত হন। এর দুই সপ্তাহ পর ১৪ নভেম্বর স্কারবোরো বির্চমাউন্ট পার্ক কলেজিয়েট ইনস্টিটিউটে ছুরিকাঘাতের ঘটনায় ১৭ বছর বয়সী এক শিক্ষার্থী গুরুতর জখম হন। ওই ঘটনার পরদিন টরন্টো মেয়র জন টরি বলেন, স্কুলে সহিংসতা নিয়ে বিভিন্ন অংশীজনের সঙ্গে আলোচনা করতে চান তিনি। ওই বৈঠক সোমবার সকালে অনুষ্ঠিত হয়।
টরন্টো পুলিশ বলেছে, তারাও চলমনা পরিস্থিতি খুবই গুরুত্ব দিয়ে দেখছে এবং সমস্যা সমাধানে নিষ্ঠার সঙ্গে কাজ করছে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles