-2.2 C
Toronto
সোমবার, জানুয়ারী ৩০, ২০২৩

শিশু নিপীড়নে টরন্টোর ২৩ ব্যক্তি অভিযুক্ত

শিশু নিপীড়নে টরন্টোর ২৩ ব্যক্তি অভিযুক্ত
অনলাইনে শিশু নিপীড়নে প্রাদেশিক আইন প্রয়োগকারী প্রকল্পের আওতায় ১০০ এর বেশি সন্দেহভাজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে

অনলাইনে শিশু নিপীড়নে প্রাদেশিক আইন প্রয়োগকারী প্রকল্পের আওতায় ১০০ এর বেশি সন্দেহভাজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। তাদের টরন্টোর স্থানীয় বাসিন্দা রয়েছে ২৩ জন।

ইন্টারনেটে শিশুদেরকে যৌন হয়রানি থেকে সুরক্ষার প্রাদেশিক কৌশল হিসেবে অক্টোবরে প্রজেক্ট ম্যাভেরিক পরিচালনা করা হয়। টরন্টো, পিল, ডারহাম, হ্যামিল্টন ও অটোয়াসহ ২৭টি পুলিশ বাহিনীর সঙ্গে সহযোগিতার ভিত্তিতে অভিযানটি পরিচালনা করা হয়। অ্যাটর্নি জেনারেল ও সলিসিটর জেনারেলও এতে সহায়তা করেন। টরন্টো পুলিশের সার্জেন্ট বার্ব অ্যাডাম বলেন, এই ধরনের প্রকল্পের মাধ্যমে কেবল প্রাদেশিক নয়, বৈশি^কভাবেও একসঙ্গে কাজ করতে পারি আমরা।

- Advertisement -

এই প্রকল্পের আওতায় অক্টোবরজুড়ে প্রদেশে ২৭৭টি তদন্ত চালায়। তারা ১৬৮টি তল্লাশি পরোয়ানা বাস্তবায়ন করে এবং ১ হাজার ৩২টি ডিভাইস জব্দ করে। মাসব্যাপী এ উদ্যোগে ১০৭ জনের বিরুদ্ধে মোট ৪২৮টি অভিযোগ আনা হয়েছে।

অন্টারিও প্রভিন্সিয়াল পুলিশের (ওপিপি) প্রধান তত্ত্বাবধায়ক ক্যারি ডার্ট এক বিবৃতিতে বলেছেন, সংখ্যাটা চমকে ওঠার মতো। কিন্তুশিশুদের সুরক্ষায় আমাদের দলের বিস্তৃতি কত ব্যাপক এর মাধ্যমে সেটাই প্রমাণ হচ্ছে।

প্রজেক্ট ম্যাভেরিকের মাধ্যমে মোট ৬১ জন ভুক্তভোগীকে চিহ্নিত এবং আরও ৬০ জনকে সুরক্ষা দেওয়া হয়েছে। কারণ, তারা নিপীড়নের উচ্চ ঝুঁকিতে ছিল। চলমান ১৭৫টি তদন্তে আরও অভিযোগ দায়ের করা হতে পারে।

টরন্টো পুলিশ বলছে, ২০ দিনে তারা ২৪টি তল্লাশি পরোয়ানা বাস্তবায়ন করেছে। এই উদ্যোগের আওতায় তারা গ্রেপ্তার করেছে মোট ২৩ জনকে এবং মোট ৯৬টি ফৌজদারি অভিযোগ দায়ের করেছে। শিশুদের যৌন নিপীড়নের ছবি সম্বলিত ১৩১টি ডিভাইস জব্দের পাশাপাশি ২২ জন ভুক্তভোগীকে চিহ্নিত ও ১০ শিশুকে সুরক্ষাও দিয়েছে তারা।

- Advertisement -

Related Articles

Latest Articles