6.2 C
Toronto
শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

রিভারসাইডে প্যাশিও বন্ধের বিরুদ্ধে পিটিশন

রিভারসাইডে প্যাশিও বন্ধের বিরুদ্ধে পিটিশন
ফাইল ছবি

নির্ধারিত সময়ের এক মাস আগেই রিভারসাইডের একটি জনপ্রিয় প্যাশিও বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। এর বিরুদ্ধে পিটিশন শুরু করেছেন এর মালিক। জোনিং রেগুলেশন ফিরিয়ে আনার পরিকল্পনার কারণে প্যাশিওটি বন্ধের নিদেশ দেওয়া হয়েছে। কোভিড-১৯ মহামারির কারণে এর আগে এটি শিথিল করা হয়েছিল।

যদিও সিটি কর্তৃপক্ষ বলছে, রেস্তোরাঁ ঘিরে মহামারি সংক্রান্ত কিছু বিধিনিষেধ প্রত্যাহারের যে পরিকল্পনা, প্যাশিওটি অপসারণের আদেশ দেওয়ার সিদ্ধান্ত তার সঙ্গে সম্পর্কিত নয়। সিদ্ধান্তটি নেওয়া হয়েছে বৈধ ব্যবসায়িক সনদ না থাকার কারণে।

- Advertisement -

কোভিড-১৯ মহামারি শুরু হওয়ার পর ব্রডভিউ এভিনিউয়ের নিকটবর্তী কুইন স্ট্রিট ইস্টের সামান্য দক্ষিণে অবস্থিত সল্টার স্ট্রিট ব্রিউয়ারি পার্কিং লট ও ভবনের পাশে একটি প্যাশিও চালু করে। উদ্দেশ্য ছিল অজরুরি ইনডোর স্পেস বন্ধের আদেশ দেওয়ার পরও যাতে এর পরিচালনা অব্যাহত রাখা যায়।
ব্রিউয়ারি মালিক জন স্টারলিং বলেন, সিটি কর্তৃপক্ষ সে সময় জোনিয় বাইলজ শিথিল করার কারণেই তারা এটা করতে পেরেছিলেন। কোভিড আসার পর তারা জোনিং বিধিবিধান শিথিল করে। এখন তারা সেটি ফিরিয়ে আনতে চাইছে এবং একজন জোনিং পরিদর্শক এসেওছিলেন। তিনি বলে গেছে, প্যাশিও বন্ধের জন্য আপনি দুই সপ্তাহ সময় পাচ্ছেন। মহামারি এখনো বিদায় নেয়নি। এর ফলে আমাদের বিক্রিতে ক্ষতি হবে এবং আমি মনে করি এটা অপ্রয়োজনীয়।

স্টারলিং বলেন, তার প্যাশিওটি ব্যক্তিগত স্মপত্তিতে হওয়ায় এটা ক্যাফে টু প্র্গ্রোামের অংশ নয়। এই কর্মসূচির আওতায় টরন্টো রেস্তোরাঁ ও বারগুলোকে তাদের আউটডোর ডাইনিং স্পেস সম্প্রসারণের সুযোগ দিয়েছিল। দুই বছর আগে সব বিধিবিধান মেনেই প্যাশিওটি গড়ে তোলা হয়েছিল এবং এর ব্যবহার নিরাপদ হবে বলেই সে সময় ধারণা করা হয়েছিল।

এ ব্যাপারে টরন্টো সিটি কর্তৃপক্ষ বলছে, কোভিড-১৯ মহামারি মোকাবিলায় সাময়িকভাবে বাইলজ চালু করা হয়েছিল। এর ফলে ব্যক্তিগত সম্পত্তিতে

আউটডোর ডাইনিংকে প্যাশিওতে সম্প্রসারণের সুযোগ দেওয়া হয়েছিল। ২০২৩ সালের ৩১ ডিসেম্বরের আগে সাময়িক ব্যবহারের জন্য চালু করা বাইলজের মেয়াদ শেষ হচ্ছে না। রেস্তোরাঁ মালিকদের আরও একটি মৌসুম নমনীয়ভাবে প্যাশিও পরিচালনার সুযোগ করে দেওয়া হচ্ছে এর মধ্য দিয়ে। কিন্তু প্যাশিও পরিচালনার জন্য ব্রিউয়ারির বর্তমানে বৈধ ব্যবসায়িক সনদ নেই, যার ফলে ব্রিউয়ারি সাময়িক ব্যবহারের জন্য চালু করা বাইলজের সুযোগ কাজে লাগাতে পারছে না।

 

- Advertisement -

Related Articles

Latest Articles