3.4 C
Toronto
বৃহস্পতিবার, ডিসেম্বর ৮, ২০২২

কানাডিয়ানদের ভ্রমণের আকাঙ্খাকে অবজ্ঞা করছে অটোয়া: এমপি

কানাডিয়ানদের ভ্রমণের আকাঙ্খাকে অবজ্ঞা করছে অটোয়া: এমপি
কানাডিয়ানদের ভ্রমণের আকাক্সক্ষাকে অটোয়া গুরুত্ব দিচ্ছে না বলে মন্তব্য করেছেন পরিবহনমন্ত্রীর সংসদীয় সচিব অ্যানি কুট্রাকিস

মহামারি সংক্রান্ত বিধিনিষেধ প্রত্যাহারের পরও কানাডিয়ানদের ভ্রমণের আকাঙ্খাকে অটোয়া গুরুত্ব দিচ্ছে না বলে মন্তব্য করেছেন পরিবহনমন্ত্রীর সংসদীয় সচিব অ্যানি কুট্রাকিস।

এই গ্রীষ্মে গ্রাহক সামলাতে এয়ারলাইন্স ও বিমানবন্দরগুলোকে হিমশিম খেতে হয়েছে। কর্মী সংকট এয়ারলাইন্স ও বিমানবন্দর উভয়কেই ভুগিয়েছে। ফলে যাত্রীদের ব্যাপক হারে ফ্লাইট বাতিল, ব্যাগেজ বিলম্ব, দীর্ঘ সারির অভিজ্ঞতার মধ্য দিয়ে যেতে হয়েছে। বিশেষ করে টরন্টো পিয়ারসন ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে এ সংকট ছিল ব্যাপক। কারিগরী ত্রুটির কারণে অ্যারাইভক্যান অ্যাপ প্রায় ১০ হাজার ২০০ ভ্রমণকারীকে দশ দিনের কোয়ারেন্টিনের নির্দেশ দেয়। যদিও কোয়ারেন্টিনে যাওয়ার কোনো প্রয়োজন তাদের ছিল না।

- Advertisement -

অ্যানি কুট্রাকিস ক্যালগেরিতে সাংবাদিকদের বলেন, স্বাভাবিক অবস্থায় ফেরা কিছুটা পিছিয়ে আছে। আপনি ধারণা করতে পারেন। পরিকল্পনাও হয়তো শুরু হয়েছে। কিন্তু দুর্ভাগ্যক্রমে আমরা যেটাকে গুরুত্ব দিচ্ছি না তা হলো আকাক্সক্ষাকে। প্রত্যেকেই ভ্রমণ করতে চায় এবং একই সময়ে ভ্রমণ করতে চায়। কেউ তার সূচি অনুযায়ী ভ্রমণ করতে পারবে কিনা আমরা আগাম বলতে পারছি না। এটা এমন নয় যে, আমনরা অপেক্ষা করছি এবং পর্দার পেছনে এর জন্য প্রস্তুতি নিচ্ছি। এবারই প্রথম সরকার মহামারির মধ্য দিয়ে গেলো এবং এ থেকে শেখার আছে।

বিলম্বের ব্যাপারে পরিবহনমন্ত্রী ওমর আলঘাবরাকে হাউস অব কমন্স কমিটির প্রশ্নের মুখে পড়তে হয়েছে। এজন্য ফেডারেল সরকারের কোনো দায় আছে কিনা কনজার্ভেটিভ এমপি মেলিসা ল্যান্টসম্যান জানতে চাইলে ওমর আলঘাবরা বলেন, আমি এজন্য দায়ী করবো কোভিডকে। বিলম্বের জন্য প্রাথমিকভাবে কর্মী সংকটের দিকে ইঙ্গিত করেন তিনি।

কুট্রাকিস বলেন, উপাত্ত বলছে অ্যারাইভক্যান অ্যাপ বাতিলের ফলে বিলম্ব আরও বাড়বে। মাস্ক পরিধানের বাধ্যবাধকতা প্রত্যাহার অপেক্ষমাণ সময় কমাবে না।

আলঘাবরার কার্যালয় থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, বিমানবন্দরে বিলম্ব যাত্রীদের জন্য যে বিরক্তিকর, সরকার তা স্বীকার করছে। এ নিয়ে মন্ত্রী এয়ারলাইন্স, বিমানবন্দর ও জনগণের সঙ্গে তিনি কথা বলেছেন।

 

- Advertisement -

Related Articles

Latest Articles