2.1 C
Toronto
রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

মাশা আমিনির মৃত্যুর প্রতিবাদে অন্টারিওতে ৫০ হাজার মানুষের বিক্ষোভ

মাশা আমিনির মৃত্যুর প্রতিবাদে অন্টারিওতে ৫০ হাজার মানুষের বিক্ষোভ
মাশা আমিনির মৃত্যুর প্রতিবাদে অন্টারিওর রিচমন্ড হিলে প্রায় ৫০ হাজার বিক্ষোভকারী ফ্রিডম র‌্যালিতে অংশ নিয়েছেন

মাশা আমিনির মৃত্যুর প্রতিবাদে অন্টারিওর রিচমন্ড হিলে প্রায় ৫০ হাজার বিক্ষোভকারী ফ্রিডম র‌্যালিতে অংশ নিয়েছেন। সঠিকভাবে হিজাব না পরায় তাকে গ্রেপ্তার করা হয় এবং পরবর্তীতে তিনি মারা যান।

নাম প্রকাশে একজন বিক্ষোভকারী সিপি২৪কে বলেন, ইরানে আমাদের স্বজনরা, যারা মৌলিক মানবাধিকারের জন্য সংগ্রাম করছেন এবং ভীতির মধ্যে রয়েছেন তাদের জন্য আমরা রাস্তায় নেমেছি।

- Advertisement -

মানবাধিকার সংগঠন ইরানিয়ান-কানাডিয়ানস ফর জাস্টিস অ্যান্ড হিউম্যান রাইটস এই বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে। শনিবার দুপুর দুইটায় ইয়ং স্ট্রিট এবং ১৬তম এভিনিউয়ে বিক্ষোভ কর্মসূচি শুরু হয়ে রিচমন্ড হিল সেন্ট্রাল লাইব্রেরির বাইরে শেষ হয়।
বিক্ষোভে অংশ নেওয়া এক নারী নাম প্রকাশ না করার শর্তে বলেন, এই বিক্ষোভ কেবল নারীদের জন্য নয়, ইরানে অন্যায় আচরণের শিকার প্রত্যেকের জন্য। নারীরাই কেবল নয়। পুরুষ, নারী, শিশু, বয়স্ক সবাই নির্যাতনের শিকার হচ্ছে। ইরানে আমরা সবকিছু হারিয়েছি।

ইয়র্ক রিজিয়নাল পুলিশ বিক্ষোভের কারণে বিকালে যানজট হতে পারে বলে জনগণকে সতর্ক করে দেয়। কর্মকর্তারা বলেন, জননিরাপত্তা নিশ্চিতে ঘটনাস্থলে বাড়তি পুলিশ মোতায়েন করা হয় এবং দুপুর ১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এলাকাটি এড়িয়ে চলতে জনগণের প্রতি আহাবান জানানো হয়। বিক্ষোভের কারণে ওই এলাকার সড়কগুলো বন্ধ রাখা হয় এবং বিকাল ৫টার দিকে সেগুলো খুলে দেওয়া হয়।

- Advertisement -

Related Articles

Latest Articles