6.2 C
Toronto
শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

‘বাচনিক সম্মাননা ২০২২’ পাচ্ছেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও আবৃত্তি শিল্পী মিথুন আহমেদ

'বাচনিক সম্মাননা ২০২২' পাচ্ছেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও আবৃত্তি শিল্পী মিথুন আহমেদ
আবৃত্তি শিল্পী, আবৃত্তি প্রশিক্ষক সংগঠক মিথুন আহমেদ

‘বাচনিক’ কানাডা, প্রতি বছর বিশেষ করে কবিতা ও আবৃত্তি শিল্পে অনবদ্য ভূমিকার জন্য একজন গুণী ব্যক্তিত্বকে সম্মাননা প্রদান করে আসছে। কবি আসাদ চৌধুরী, হাসান মাহমুদ, দেলওয়ার এলাহী, রাশেদা মুনীর, রূমানা চৌধুরী -এর মতো আলোকিত ব্যক্তিত্বদের সমন্বয়ে গঠিত বাচনিক উপদেষ্টা পরিষদ ও বাচনিক পরিবারের সকল গুণী আবৃত্তিশিল্পী রা মিলে ‘বাচনিক সম্মাননা-২০২২’ এর জন্য আশির দশকে গড়ে ওঠা বাংলাদেশের আবৃত্তিশিল্প আন্দোলনের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব, বাংলাদেশ ও প্রবাসের প্রখ্যাত গুণী আবৃত্তি শিল্পী, আবৃত্তি প্রশিক্ষক সংগঠক মিথুন আহমেদকে মনোনীত করেছেন।

আবৃত্তিশিল্পের বিকাশে তাঁর ধারাবাহিক অসাধারণ ভূমিকার জন্য তাঁকে নির্বাচন করা হয়েছে। কবিতার সাথে মিথুন আহমেদের দীর্ঘ দিনের বসবাস এবং বাংলাদেশের জাতীয় পরিস্থিতির সংকটে – রাজনৈতিক ও সামাজিক সাংস্কৃতিক সংগ্রাম-আন্দোলনে মিথুন আহমেদ সক্রিয় অংশগ্রহণে সংযুক্ত ছিলেন। সম্মিলিত সাংস্কৃতিক জোট, জাতীয় কবিতা পরিষদ, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ, ঘাতক দালান নির্মূল কমিটি, ১৪০০ সাল উদযাপন কমিটি এবং নব্বইয়ের স্বৈরাচার বিরোধী গণআন্দোলনের তিনি ছিলেন একজন সাহসী সাংস্কৃতিক সহযোদ্ধা।
মিথুন আহমেদ বাচনিক-এর এই সম্মাননা ২০২২ গ্রহণে সানন্দ স্বীকৃতি জানিয়ে বাচনিক-কে সম্মানিত করেছেন।উল্লেখ্য- আগামী ৫ নভেম্বর ২০২২

- Advertisement -

বাচনিকের ১০ম বাৎসরিক অনুষ্ঠানে এই সম্মাননা প্রদান করা হবে।
প্রাণঢালা অভিনন্দন, মিথুন আহমেদ ।

পোস্টার : জামিল বিন খলিল

- Advertisement -

Related Articles

Latest Articles