5 C
Toronto
মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২

কানাডায় নিরাপদ বোধ করছেন না গুলিবিদ্ধ সেই আমেরিকান ব্যবসায়ী

কানাডায় নিরাপদ বোধ করছেন না গুলিবিদ্ধ সেই আমেরিকান ব্যবসায়ী
ছবি/ টম ডেফ

একজন রাশিয়ান ব্যবসায়ী যিনি লরেন্টিয়ানস রিসর্ট শহরে এস্টেরেলের গোলাগুলির সময় গুলিবিদ্ধ হয়েছিলেন, তিনি সুস্থ হবার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে ফিরে যাচ্ছেন, তার আইনজীবী মঙ্গলবার বলেছেন।

“তিনি কুইবেকে আর নিরাপদ বোধ করেন না, তাই তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে তার সুস্থ হবার প্রক্রিয়া চালিয়ে যাওয়ার জন্য ফিরে আসছেন,” আইনজীবী স্টিভেন ভিনগার মঙ্গলবার মন্ট্রিল গেজেটকে বলেছেন। তার অগ্রাধিকার এখন তার স্বাস্থ্য এবং নিরাপত্তা বলেও তিনি জানান।

- Advertisement -

৪৪ বছর বয়সী ভ্যালেরি তারাসেনকো, যিনি কুইবেক এবং ফ্লোরিডায় একটি ব্যবসার মালিক, একটি হোটেল কমপ্লেক্সের কাছে একটি গোলাগুলির সময় গুলিবিদ্ধ হন।
তারাসেনকোর সাথে ইন্না ইয়াশচিশিন নামক এক মহিলার সম্পর্ক রয়েছে, যিনি এই বছর বিখ্যাত রথচাইল্ড পরিবারের সদস্য হওয়ার ভান করে সারা বিশ্বে শিরোনাম হয়েছিলেন এবং ডোনাল্ড ট্রাম্পের মার-এ-লাগোর বাসভবন এবং প্রাইভেট ক্লাবে প্রবেশ করেছিলেন, যেখানে তিনি প্রাক্তন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট এবং তার অভ্যন্তরীণ বৃত্তের সদস্যদের সাথে সাক্ষাৎ করেছিলেন।।
জানা গেছে, ইয়াশচিশিন তারাসেঙ্কো ফ্লোরিডা কনডোতে থাকতেন এবং তার মেয়েদের দেখাশোনা করতেন। পিটসবার্গ পোস্ট-গেজেটের তদন্ত অনুসারে, ইয়াশ্চিশিন আদালতে জবানবন্দিতে এটি অস্বীকার করে অভিযোগ করেছেন যে তারাসেঙ্কো তাকে রাস্তায়, অনলাইনে বা অনুষ্ঠানে দেখা পুরুষদের কাছ থেকে অর্থ নিয়ে ঝগড়া করতে বাধ্য করেছিলেন।

ভিয়েনগার বলেন, “সুরেটে ডু কুইবেক নামক একজন ব্যক্তিকে গ্রেফতার করার পর রহস্যজনক কারণে ছেড়ে দেবার কারণে তার ক্লায়েন্ট এখন নিরাপদ বোধ করছেন না এবঙ তিনি জানেন না কেন লোকটিকে ছেড়ে দেওয়া হয়েছিল, তবে তিনি বিশ্বাস করেন যে তিনিই তাকে গুলি করেছিলেন”।

এসকিউ প্রসঙ্গে সার্জেন্ট মেরিথি বোল্ডুক বলেন, অভিযোগ আনা হলে আদালতে হাজির হওয়ার প্রতিশ্রুতি নিয়ে ওই ব্যক্তিকে ছেড়ে দেওয়া হয়েছে। লোকটির বিরুদ্ধে অভিযোগ আনার জন্য যথেষ্ট প্রমাণ আছে কিনা তা এখন ক্রাউন অ্যাটর্নির অফিসের উপর নির্ভর করে।

তিনি নিশ্চিত করেন নি যে লোকটি হাসপাতাল ছেড়েছে কিনা, শুধু বলেছে যে সে ট্রমায় ভুগছেন।

ভিনগার বলেন, তারাসেঙ্কোকে বেশ কয়েকবার গুলি করা হয়েছিল। একটি বুলেটে তার মাথা কুঁচকে যায় এবং আরেকটি তার একটি আঙ্গুল আঘাত করে বিচ্ছিন্ন করে দেয়, কিন্তু তারপর অস্ত্রোপচারের মাধ্যমে এটি পুনরায় সংযুক্ত করা হয়। নিতম্বে আঘাতের জন্যও তার চিকিৎসা চলছে। তারাসেঙ্কো কেন শুক্রবার এস্টেরেলে ছিলেন তা তিনি জানেন না। তিনি জানান, মন্ট্রিল এলাকায় তার মক্কেলের পরিবার রয়েছে।

“তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে ফিরে যাচ্ছেন এবং তিনি কর্তৃপক্ষের সাথে সহযোগিতা করার চেষ্টা করবেন এবং নিশ্চিত করবেন যে যারা দায়ী তাদের আটক করা হয়েছে”, ভিনগার বলেন।
তিনি যোগ করেছেন যে ঘটনাটি ঘটার সময় একটি গাড়িতে তিনজন লোক ছিল এবং তার ক্লায়েন্ট পুরোপুরি নিশ্চিত নয় যে তাদের মধ্যে কে তাকে গুলি করেছে।

- Advertisement -

Related Articles

Latest Articles