16.1 C
Toronto
বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

বিগ সিটি মেয়র গোষ্ঠীর আবেদনে সাড়া দিচ্ছে না প্রদেশ

বিগ সিটি মেয়র গোষ্ঠীর আবেদনে সাড়া দিচ্ছে না প্রদেশ
অন্টারিও প্রিমিয়ার ডগ ফোর্ড

অন্টারিওর বিগ সিটি মেয়র এমন একটি গোষ্ঠী যাতে ২৯ জন মেয়রের সাথে শহরে ১০০,০০০ বা তার বেশি জনসংখ্যা রয়েছে৷ তারা দুই মাস আগে প্রদেশ ও প্রিমিয়ার ডগ ফোর্ডের সঙ্গে জরুরি বৈঠকের অনুরোধ করেছিল। এখনও পর্যন্ত প্রদেশটি সেই অনুরোধে সাড়া দেয়নি, এ প্রসঙ্গে সংস্থার চেয়ারম্যান ক্যাম গুথরি বলেন।

মেয়র গুথরি: “প্রতিদিনই যখন আমরা অন্যান্য স্টেকহোল্ডারদের সাথে কিছু সমাধানের চেষ্টা করার জন্য একত্রিত হচ্ছি না, এদিকে আরেকদিন সংগ্রাম চলতে থাকে এবং পরিস্থিতি আরও খারাপ হয়”। গুথরি আরো বলেন, এ ধরনের জটিল সমস্যা সমাধানের জন্য একাধিক মন্ত্রণালয়ের সঙ্গে একটি বৈঠক প্রয়োজন।

- Advertisement -

মেয়র গুথরি বলেন, অনেককে পুলিশ সরিয়ে দিয়েছে। তিনি বলেন যে শহরগুলো রাস্তায় বসবাসকারী এবং আসক্তি নিয়ে বসবাসকারীদের স্বাস্থ্য পরিচর্যার চাহিদা মোকাবেলার জন্য স্থাপন করা হয়নি।

অন্টারিও সরকার একটি প্রোগ্রামে নতুন বার্ষিক তহবিলের জন্য প্রায় $২৫ মিলিয়ন বিনিয়োগ করছে যা গৃহহীনতার সম্মুখীন বা ঝুঁকিতে থাকা লোকেদের আবাসন, পরিষেবা এবং সহায়তা খুঁজে পেতে সহায়তা করে। স্টিভ ক্লার্কের একজন মুখপাত্র বলেছেন যে প্রদেশটি “সমস্ত অন্টারিওবাসীকে বাড়ির জন্য একটি নিরাপদ, স্থিতিশীল এবং সাশ্রয়ী মূল্যের জায়গা নিশ্চিত করতে কাজ করছে”।

অন্টারিও পুলিশের একজন মুখপাত্র বলেছেন, “আমরা বিচার ব্যবস্থার সাথে মিলে মানুষকে কষ্ট এবং জড়িত থাকার থেকে বাঁচাতে পারি।” অন্টারিও চেম্বার অব কমার্স “স্বল্প এবং দীর্ঘমেয়াদে এই সংকটের স্বাস্থ্য এবং অর্থনীতিকেন্দ্রিক সমাধান” করার আহ্বান জানিয়েছে। ওপিওড সংকট অন্টারিওর ব্যবসা এবং সম্প্রদায়ের উপর উল্লেখযোগ্য আর্থ-সামাজিক প্রভাব অব্যাহত রেখেছে বলেও উল্লেখ করে সংস্থাটি।

- Advertisement -

Related Articles

Latest Articles