19.2 C
Toronto
রবিবার, জুন ১৬, ২০২৪

অন্টারিওর ছয় হাসপাতালের জরুরি বিভাগ বন্ধ

অন্টারিওর ছয় হাসপাতালের জরুরি বিভাগ বন্ধ
স্বাস্থ্যমন্ত্রী সিলভিয়া জোন্স

সপ্তাহান্তে অন্টারিওর ছয়টি হাসপাতালের জরুরি বিভাগসহ বিভিন্ন বিভাগ বন্ধের কথা জানিয়েছেন প্রদেশের স্বাস্থ্যমন্ত্রী সিলভিয়া জোন্স। তবে পরিস্থিতি নজিরবিহীন নয় বলে দাবি করেন তিনি।

জুনের নির্বাচনের পর প্রথমবারের মতো অনুষ্ঠিত আইনসভার অধিবেশনে এ মন্তব্য করেন সিলভিয়া জোন্স। তিনি বলেন, কর্মী রিঅ্যাসাইনের চেষ্টার মধ্য দিয়ে এ ধরনের বন্ধ রদ করতে হাসপাতালগুলোর সঙ্গে কাজ করছে অন্টারিওর স্বাস্থ্য বিভাগ। কিন্তু এটা মাঝেমধ্যে ঘটছে।

- Advertisement -

একজন সাংবাদিক এই বন্ধকে নজিরবিহীন উল্লেখ করে তার সঙ্গে দ্বিমত পোষণ করেন তিনি। সিলভিয়া জোন্স বলেন, আমি দুঃখিত। এরকমটা নয়। একমাত্র অন্টারিওকেই যে এ ধরনের সমস্যা মোকাবেলা করতে হচ্ছে তেমনটা নয়। সমগ্র কানাডাতেই এ ধরনের কর্মী সংকট ও বন্ধের ঘটনা ঘটছে।

সপ্তাহান্তে উল্লেখযোগ্য পরিমাণ সময় পর্যন্ত অন্টারিওর যেসসব হাসপাতালের জরুরি বিভাগ বন্ধ রাখতে হয়েছিল তার মধ্যে অটোয়া অঞ্চলের হাসপাতাল রয়েছে দুইটি এবং গ্রে কাউন্টির একটি। সাময়িক বন্ধকালীন সময়ে হাসপাতালগুলো রোগীদের পাশর্^বর্তী জরুরি বিভাগগুলোতে পাঠিয়ে দিয়েছিল।
জোন্স বলেন, অন্টারিওর জনগণের প্রতি আমাদের বার্তা পরিস্কারÑআপনাদের একটি সরকার আছে, যারা স্থানীয় হাসপাতালগুলোতে পর্যাপ্ত জনবল দিয়ে সেবা প্রদান নিশ্চিত করতে সক্রিয়ভাবে কাজ করছে।

অন্টারিওর অনেক হাসপাতাল এই মুহূর্তে নজিরবিহীন জনবল সংকটের চাপে রয়েছে এবং আমরা সেটা বুঝি। সেবা প্রদান অব্যাহত রাখতে সাময়িক পদক্ষেপ গ্রহণের জন্য আমরা কাজ করছি। প্রদেশে স্বাস্থ্যসেবা কর্মী সংকটের বিষয়টির স্বল্পমেয়াদী ও দীর্ঘমেয়াদী সমাধানে প্রাদেশিক সরকার ও অন্টারিও হেলথের সঙ্গে কাজ করছে অন্টারিও হেলথ অ্যাসোসিয়েশন। ঐতিহাসিক এই সময়ে হাসপাতাল ও অন্য স্বাস্থ্য সেবা প্রদানকারী সংস্থাগুলো যাতে যতটা সম্ভব সহায়তা পায় সেটা নিশ্চিতেও কাজ করছে অ্যাসোসিয়েশন। হাসপাতালের কাজই সেবা দেওয়া এবং অন্টারিওর নাগরিকদের চাহিদা পূরণে সম্ভাব্য সবকিছুই করবে তারা।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI

- Advertisement -

Related Articles

Latest Articles