19.4 C
Toronto
রবিবার, জুন ২৩, ২০২৪

ইআর বিষয়ক প্রোগ্রাম অন্টারিওতে

ইআর বিষয়ক প্রোগ্রাম অন্টারিওতে
সিলভিয়া জোন্স

অন্টারিও একটি প্রোগ্রাম করছে যেখানে প্যারামেডিকদের প্রতি কলে রোগীদের ইআর-এ নিয়ে যাওয়া এড়াতে অনুমতি দেয়, স্বাস্থ্যমন্ত্রী বলেছেন। প্রদেশ জুড়ে একটি নার্সিং স্টাফিং ঘাটতির কারণে জরুরী বিভাগগুলো গ্রীষ্ম জুড়ে কয়েক ঘন্টা বা পুরো দিনের জন্য বন্ধ দেখা গেছে। এ বিষয়ে সিলভিয়া জোন্স বলেন, “আমরা আর স্থিতাবস্থার পাশে দাঁড়াতে এবং সমর্থন করতে পারি না”।

স্বাস্থ্যমন্ত্রী লিওনা জোনস বুধবার তার বাজেট বক্তৃতায় বলেছেন, কানাডিয়ান সরকারের ৯১১ মডেলের যত্নের প্রথম ধাপটি আরও পৌরসভায় প্রসারিত করা হচ্ছে। প্রাথমিক ফলাফলগুলো দেখায় যে রোগীরা ১৭ গুণ বেশি দ্রুত অ্যাক্সেস পাচ্ছেন এবং ৯৪ শতাংশ যত্নের পর কয়েক দিনের মধ্যে ইআর-এ যাননি, জোনস বলেন।

- Advertisement -

অন্টারিওর স্বাস্থ্যমন্ত্রী মার্ক জোন্স প্রদেশের “প্ল্যান টু স্টে ওপেন” নামক একটি নতুন সেবা ঘোষণা করতে প্রস্তুত যা বয়স্ক এবং দুর্বল রোগীদের প্যারামেডিক পরিষেবাগুলোর অ্যাক্সেসকে প্রসারিত করে।

মার্চ মাসে ঘোষিত প্রথম ধাপে নার্সদের অনুন্নত সম্প্রদায়গুলোতে কাজ করার জন্য এবং ব্যক্তিগত সহায়তা কর্মীদের মজুরি স্থায়ী করার জন্য অনুদানের ব্যবস্থা করেন। প্রদেশটি আরও এক বছরের জন্য জনস্বাস্থ্যের পৌরসভাগুলোতে “কস্ট শেয়ারিং মিটিগেশন ফান্ডিং” প্রসারিত করছে যার পরিমাণ মোট $৪৭ মিলিয়ন।

- Advertisement -

Related Articles

Latest Articles