10.5 C
Toronto
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

রজার্স সেন্টার সংস্কারে ৩০ কোটি ডলার

রজার্স সেন্টার সংস্কারে ৩০ কোটি ডলার
প্রথম পর্যায়ের সংস্কারকাজ শুরু হবে ২০২২ ২০২৩ অফসিজনে ১০০টি লেভেল এবং ২০০টি লেভেল আউটফিটের মধ্য দিয়ে সংস্কারকাজ শুরু হবে

৩৩ বছরের মধ্যে প্রথমবারের মতো টরন্টো ব্লু জের হোম রজার্স সেন্টার সংস্কার করা হচ্ছে। এতে ব্যয় করা হচ্ছে ৩০ কোটি ডলার। এর ফলে নগরীর স্টেডিয়ামটি বিশ্বমানে উন্নীত হবে।

বেজবল ক্লাবটির শীর্ষ কর্মকর্তারা বৃহস্পতিবার নিজস্ব অর্থায়নে সংস্কারের এ ঘোষণা দিয়েছেন। এর মাধ্যমে ভক্তদের আধুনিক সেবা ও এলিট প্লেয়ারদের সুবিধা নিশ্চিত করা হবে। টরন্টো ব্লু জেসের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক শাপিরো বলেন, দীর্ঘদিন পর এটা হচ্ছে। আগামী বছর ভক্তরা যখন ভবনে আসবেন এবং আসনগুলোতে বসবেন তা হবে অন্য ধরনের স্বপ্ন। সেটা হবে অন্য এক বলপার্ক।

- Advertisement -

প্রথম পর্যায়ের সংস্কারকাজ শুরু হবে ২০২২-২০২৩ অফসিজনে। ১০০টি লেভেল এবং ২০০টি লেভেল আউটফিটের মধ্য দিয়ে সংস্কারকাজ শুরু হবে। বসার স্থানগুলোতে থাকবে প্যাশিও, ড্রিংক রেইল, বার ও ভিউয়িং প্ল্যাটফরম, ব্লু জে একে বলছে সোশ্যাল স্পেসে। বলপেনগুলোর চারপাশে আসন থাকবে, যাতে করে ভক্তরা খুব কাছ থেকে তাদের পছন্দের খেলোয়াড়কে দেখতে পারেন।

মাঠ পর্যায়ে খেলোয়াড়দের পরিবারের জণ্য একটি ফ্যামিলি রুম তৈরির পরিকল্পনা রয়েছে। একইসঙ্গে থাকবে ৫ হাজার বর্গফুটের একটি ওয়েটিং রুম ও স্টাফ লকার রুম। পুরো প্রকল্পটিই অফসিজনের সম্পন্ন হবে এবং বেজবল খেলার ওপর এর কোনো প্রভাব পড়বে না।
ভবনের বহিরাঙ্গন, টার্ফ মোডিফিকেশন ও ছাদ সংস্কারের পরিকল্পনা বিদ্যমান প্রকল্পের মধ্যে নেই। দ্বিতীয় পর্যায়ের সংস্কারকাজ শুরু হবে ২০২৩-২০২৪ অফসিজনে।

রজার্স সেন্টার খুলে দেওয়া হয় ১৯৮৯ সালে। স্কাই ডোমটি নির্মাণে সে সময় ব্যয় হয় ৫৭ কোটি ডলার, বর্তমান মূল্যে যা ১০০ কোটি ডলারের সমতুল্য।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

 

- Advertisement -

Related Articles

Latest Articles