14.1 C
Toronto
রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

পয়লিয়েভারকে সমর্থন দিলেন স্টিফেন হারপার

- Advertisement -
পিয়েরে পয়লিয়েভার

কনজার্ভেটিভ পার্টির পরবর্তী নেতা হিসেবে পিয়েরে পয়লিয়েভারের প্রতি সমর্থন জানিয়েছেন কানাডার সাবেক কনজার্ভেটিভ প্রধানমন্ত্রী স্টিফেন হারপার। সমর্থনের কথা জানিয়ে সোমবার টুইটারে একটি ভিডিও পোস্ট করেন তিনি।

হারপার বলেন, পার্টির নেতৃত্ব দেওয়ার প্রতিযোগিতা প্রার্থীতে ঠাসা। কিন্তু বেছে নেওয়া হবে একজনকে। ২০১৫ সালে লিবারেল প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর কাছে পরাজিত হওয়ার আগে তার অধীনে শক্তিশালী মন্ত্রী হিসেবে ভূমিকা পালন করেন পয়লিয়েভার। গত কয়েক বছর ধরে ট্রুডোর লিবারেল সরকারের তিনি সবচেয়ে নিয়মিত ও কার্যকর সমালোচক।

প্রতিযোগিতার দুই মাসেরও কম সময় বাকি থাকতে পয়লিয়েভারের প্রতি সমর্থন দিলেন স্টিফেন হারপার। দলীয় সদস্যরা তাদের মেইল-ইন ব্যালট পূরণের কাজ শুরু করেও দিয়েছেন।

পয়লিয়েভার তার আইডিয়ার কারণে কুইবেকের সাবেক প্রিমিয়ার জঁ চ্যারেস্টসহ অন্যদের সমালোচনার শিকার হয়েছেন। চ্যারেস্ট নিজেও এই প্রতিযোগিতার একজন প্রার্থী। পয়লিয়েভারের এই আইডিয়ার কারণে আগামী সাধারণ নির্বাচনেও কনজার্ভেটিভ পার্টি জয়লাভ করতে পারবে না বলে অভিমত তাদের। সেটা হলে পরপর তিনবার পরাজিত হবে কনজার্ভেটিভ পার্টি।

তবে হারপার তার ভিডিওতে এর উল্টোটা বলেছেন। তিনি বলেছেন, দলীয় ককাসে অন্য যেকোনো প্রার্থীর চেয়ে পয়লিয়েভারের শক্তিশালী সমর্থক রয়েছে। তাছাড়া বিদ্যমান সদস্যদের মধ্যেও তিনি জনপ্রিয়। এটা দিয়েই আমরা পরবর্তী ফেডারেল নির্বাচনে জয়লাভ করতে পারব।

হারপারের ভিডিওর পর একটি বিবৃতি দিয়েছেন চ্যারেস্ট। সেখানে তিনি বলেছেন, পয়লিয়েভারের প্রতি হারপারের সমর্থন তার ব্যক্তিগত পছন্দ। কনজার্ভেটিভ পার্টি তখনই জয়লাভ করবে যখন আমরা ঐক্যবদ্ধ থাকব। স্টিফেন হারপার ছিলেন কানাডার সফল কনজার্ভেটিভ প্রধানমন্ত্রী। কনজার্ভেটিভ পার্টির নেতা হিসেবে আমিও সেটা করতে প্রতিশ্রুতিবদ্ধ। প্রতিযোগিতাটা ভবিষ্যৎ নিয়ে।

Related Articles

Latest Articles