9.4 C
Toronto
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

হত্যাকাণ্ডের মূল লক্ষ্য ছিলেন না আবে, জেরায় বেরিয়ে এল চাঞ্চল্যকর তথ্য

হত্যাকাণ্ডের মূল লক্ষ্য ছিলেন না আবে, জেরায় বেরিয়ে এল চাঞ্চল্যকর তথ্য

জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবেকে রাজনৈতিক কারণে খুনের তত্ত্ব খারিজ করে দিয়েছেন আটক হওয়া হামলাকারী তেৎসুয়া ইয়ামাগামি।

- Advertisement -

প্রাথমিক ভাবে জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবেকে খুন করতে চাননি তিনি। একটি ধর্মীয় সংগঠনের নেতা ছিলেন তার আসল লক্ষ্য। পুলিশি জেরায় এমনটাই দাবি করেছেন লিবারাল ডেমোক্র্যাট পার্টির নেতা শিনজো আবে খুনের ঘটনায় আটক হামলাকারী তেৎসুয়া ইয়ামাগামি।

পুলিশ সূত্রের বরাত দিয়ে এ খবর জানিয়েছে জাপানি সংবাদমাধ্যম ‘কিয়োডো নিউজ’।

দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীকে খুব কাছ থেকে দু’বার গুলি করার পরেও ঘটনাস্থল থেকে পালানোর কোনও রকম চেষ্টা করেননি তেৎসুয়া। ওখানেই দাঁড়িয়েছিলেন তিনি। যার ফলে তাকে গ্রেফতার করতে বিশেষ বেগ পেতে হয়নি পুলিশকে।

তেৎসুয়া পুলিশকে জানিয়েছেন, তিনি মূলত এক ধর্মীয় সংগঠনের নেতাকে খুন করতে চেয়েছিলেন। তার দাবি, ওই নেতা তার মায়ের সঙ্গে প্রতারণা করেছেন। প্রতরণার ফলে তার মাকে দেউলিয়া হয়ে যেতে হয়।

‘কিয়োডো নিউজ’-এর প্রতিবেদন অনুযায়ী, পুলিশি জেরায় তেৎসুয়ার দাবি, শিনজোই ওই ধর্মীয় সংগঠনকে প্রচারের আলোয় নিয়ে এসেছেন। প্রাক্তন প্রধানমন্ত্রীকে রাজনৈতিক কারণে খুনের তত্ত্ব খারিজ করে দিয়েছেন তিনি।

প্রসঙ্গত, জাপানের স্থানীয় সময় শুক্রবার সকাল সাড়ে ১১টা নাগাদ নারা শহরে এক কর্মসূচিতে বক্তৃতা করছিলেন শিনজো। সে সময়ই গুলি চালান ওই আততায়ী। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন জাপানের ইতিহাসে সব চেয়ে দীর্ঘ সময় প্রধানমন্ত্রী পদে থাকা শিনজো। রক্তাক্ত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানেই তার মৃত্যু হয়।

- Advertisement -

Related Articles

Latest Articles