22.7 C
Toronto
বুধবার, আগস্ট ১৭, ২০২২

টরন্টোর নেবারহুডগুলোতে আরও বেশি পুলিশ হাঁটবেন

- Advertisement -
শনিবার নর্থ ইয়র্কের ৩১ ডিভিশনের উন্মুক্ত হাউসে অংশ নিয়ে অন্তবর্তী পুলিশ প্রধান জেমস রেমার ও মেয়র জন টরি নেবারহুড কমিউনিটি অফিসরা প্রোগ্রাম (এনসিওপি) সম্প্রসারণের বিষয়ে বিস্তারিত জানান

শহরজুড়ে আরও বেশি সংখ্যক পুলিশ কর্মকর্তাকে হাঁটাহাঁটি করতে দেখবেন টরন্টোবাসী। শনিবার নর্থ ইয়র্কের ৩১ ডিভিশনের উন্মুক্ত হাউসে অংশ নিয়ে অন্তবর্তী পুলিশ প্রধান জেমস রেমার ও মেয়র জন টরি নেবারহুড কমিউনিটি অফিসরা প্রোগ্রাম (এনসিওপি) সম্প্রসারণের বিষয়ে বিস্তারিত জানান।

উদ্যোগটি প্রথম চালু হয় ২০১৩ সালে, যার উদ্দেশ্য ছিল অপরাধ ও বিশৃঙ্খলা প্রতিরোধ ও কমিয়ে আনা এবং এ সমস্যার একটি দীর্ঘমেয়াদী সমাধান করা।
ধারণাটি নেবারহুড কমিউনিটি অফিসারদের জন্য, যারা বর্তমানে ১৬টি পুলিশ ডিভিশনেই কাজ করছেন এবং যাতে করে তাদের সহজেই পাওয়া যায়। যেসব মাধ্যমে তারা ব্যক্তি বা গ্রুপের সঙ্গে সম্পর্ক বাড়াতে পারেন তার মধ্যে অন্যতম হলো ‘কফি উইথ আ কপ’ অনুষ্ঠান। একইসঙ্গে পুলিশ স্কুল পরিদর্শন, স্থানীয় বিভিন্ন অনুষ্ঠানে যোগদান এবং স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

মেয়র জন টরি বলেন, কর্মসূচিটি কাজে আসছে। এনসিওপির মূল্য উদ্দেশ্য হলো সম্পর্ক তৈরি, কমিউনিটির কী প্রয়োজন ও কেন অপরাধ সংঘটিত হচ্ছে সে সম্পর্কে জানা এবং অবশ্যই আস্থা তৈরি করা।

জেমস রেমার বলেন, কমিউনিটিভিত্তিক পুলিশিং কমিউনিটি সদস্য ও টরন্টো পুলিশ সার্ভিসের সদস্যদের মধ্যে সম্পর্কে জেবারদারে ভূমিকা রাখছে। ২০১৩ সালে আমাদের নেবারহুড প্রোগ্রাস শুরু করার পর সম্পর্ক উন্নত হতে দেখছি আমরা। কমিউনিটির সদস্যরা আমাদের বলছেন যে, তারা নিরাপদ বোধ করছেন এবং আমাদের উপস্থিতিকে স্বাগত জানাচ্ছেন। আমাদের সদস্যরা কমিউনিটির প্রাত্যহিক জীবনের অংশ হয়ে গেছেন।

কর্মসূচির সাম্প্রতিক এই সম্প্রসারণের ফলে টরন্টো পুলিশের ২০৮ জন এনসিওপি কর্মকর্তা টরন্টোর ১৫৮টি নেবারহুডের মধ্যে ৫১টিতে সেবা দেবেন। নতুন যুক্ত হওয়া ১৩টি নেবারহুডের মধ্যে আছে রকক্লিফ-স্মিথ (১২ ডিভিশন), সাউথ পার্কডেল (১৪ ডিভিশন), নিউ টরন্টো (২২ ডিভিশন), এলমস-ওল্ড রেক্সডেইল (২৩ ডিভিশন), ইয়র্ক ইউনিভার্সিটি হাইটস (৩১ ডিভিশন), ক্ল্যান্টন পার্ক ও ঈগলমাউন্ট-লরেন্স (৩২ ডিভিশন), ডরসেট পার্ক (৪১ ডিভিশন), ইগলিনটন ইস্ট ও গল্ফডেল-সেডাব্রায়ে-ওবার্ন (৪৩ ডিভিশন), হারবারফ্রন্ট-সিটি প্লেস (৫৩ ডিভিশন) এবং ড্যানফোর্থ ও টেইলর ম্যাসে (৫৫ ডিভিশন)। নেবারহুডের পূর্ণাঙ্গ তালিকাটি টিপিএসের ওয়েবসাইটে পাওয়া যাবে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles