15.6 C
Toronto
শনিবার, মে ২৮, ২০২২

বিধিনিষেধ প্রত্যাহারে অনড় অন্টারিও

- Advertisement -
বিধিনিষেধ প্রত্যাহারে অনড় অন্টারিও - The Bengali Times
কিছু স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তা বাসিন্দাদের ইনডোরে মাস্ক পরিধানের আহ্বান জানালেও অন্টারিও জনস্বাস্থ্য বিধিনিষেধ প্রত্যাহারের পথেই রয়েছে বলে জোর দিয়ে বলেছেন প্রদেশের স্বাস্থ্যমন্ত্রী ক্রিস্টিন এলিয়ট

কিছু স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তা বাসিন্দাদের ইনডোরে মাস্ক পরিধানের আহ্বান জানালেও অন্টারিও জনস্বাস্থ্য বিধিনিষেধ প্রত্যাহারের পথেই রয়েছে বলে জোর দিয়ে বলেছেন প্রদেশের স্বাস্থ্যমন্ত্রী ক্রিস্টিন এলিয়ট। এছাড়া নতুন করে জনস্বাস্থ্য বিধিনিষেধ আরোপেরও কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছেন তিনি। নর্থ ইয়র্ক জেনারেল হসপিটালে বৃহস্পতিবার বিকালে তহবিল প্রদানকালে এ ঘোষণা দেন স্বাস্থ্যমন্ত্রী।

এমন এক সময় স্বাস্থ্যমন্ত্রী এই মন্তব্য করলেন যখন অন্টারিওতে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা বাড়ছে এবং প্রদেশে মহামারির ষষ্ঠ ঢেউ এসে গেছে বলে সতর্কবাণী উচ্চারণ করেছেন অন্টারিওর সায়েন্স অ্যাডভাইজরি টেবিলের প্রধান ড. পিটার জুনি।

- Advertisement -

সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে স্থানীয় মেডিকেল অফিসারদের অনেকেই বাসিন্দাদের মাস্ক পরিধান অব্যাহত রাখার পরামর্শ দিয়েছেন। অটোয়ার মেডিকেল অফিসার ডা. ভেরা ইচেস তাদের একজন, রাজধানীতে কোভিড-১৯ এর সংক্রমণ নিয়ে উদ্বেগের কথা অন্টারিওর চিফ মেডিকেল অফিসার ডা. কিয়েরান মুরকে চিঠি লিখে জানান।

ক্রিস্টিন এলিয়ট বলেন, এই সময়ে এসে আমাদের আর কোনো সতর্ককতামূলক পদক্ষেপ গ্রহণের প্রয়োজনীয়তা আছে বলে মনে হয় না। কিন্তু আমরা এটা অনুসরণ করে যাবো এবং ডা. মুরের পরামর্শ গ্রহণে আমরা তৈরি থাকবো। কিন্তু আমাদের হাসপাতালের এখন যথেষ্ট সক্ষমতা রয়েছে। আমাদের ভ্যাকসিনেটেড জনসংখ্যার হার অনেক উচ্চ এবং এখন আমাদের কাছে অ্যান্টিভাইরাল ওষুধও আসছে। ক্রমেই বেশি সংখ্যাই আমরা এগুলো পাচ্ছি।

ফোর্ড সরকার অধিকাংশ স্থান থেকে মাস্ক পরিধানের বাধ্যবাধকতা এ মাসের শুরুর দিকে তুলে নিয়েছে। অবশিষ্ট বিধিনিষেধও এপ্রিলের শেষ নাগাদ প্রত্যাহারের পরিকল্পনা করা হয়েছে। তবে ওয়েস্টওয়াটারের পর্যালোচনা থেকে বর্তমানে উচ্চ হারে সংক্রমণের ইঙ্গি পাওয়া যাচ্ছে, যা সংক্রমণের আরেকটি ঢেউ বলে অনেক জনস্বাস্থ্যবিদকে উদ্বিগ্ন করে তুলছে।

অন্টারিওতে বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন কোভিড-১৯ এ আক্রান্ত ৮০৭ জন রোগী। রআগের সপ্তাহের তুলনায় সংখ্যাটি ২২ শতাংশ বেশি।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles