8.2 C
Toronto
বুধবার, মে ১৮, ২০২২

কানাডায় নতুন আড়াই হাজার কর্মসংস্থান করবে মেটা

- Advertisement -
কানাডায় নতুন আড়াই হাজার কর্মসংস্থান করবে মেটা - The Bengali Times
ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপের মূল প্রতিষ্ঠান মেটা প্ল্যাটফরমস ইনকরপোরেশন টরন্টোতে নতুন কানাডিয়ান ইঞ্জিনিয়ারিং হাব গড়ে তোলার পরিকল্পনা ঘোষণা করেছে।

ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপের মূল প্রতিষ্ঠান মেটা প্ল্যাটফরমস ইনকরপোরেশন টরন্টোতে নতুন কানাডিয়ান ইঞ্জিনিয়ারিং হাব গড়ে তোলার পরিকল্পনা ঘোষণা করেছে। মঙ্গলবার বিকালে এ ঘোষণা দেয় কোম্পানিটি। এই হাবে আগামী পাঁচ বছরে ২ হাজার ৫০০ কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে বলেও জানানো হয়েছে। এসব কর্মীরা সশরীরে ও দূর থেকেও কাজ করতে পারবেন।

কোম্পানির তরফ থেকে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, টরন্টো হাবে কানাডার প্রথম হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার ও রিমোট প্রেজেন্স ইঞ্জিনিয়ারিং টিমের কর্মসংস্থান হবে। একই সঙ্গে বিদ্যমান কানাডিয়ান রিয়েলিটি ল্যাবস ও এআই রিসার্চ টিমেরও কলেবর বাড়বে। এই টিম ২০২১ সালে চালু করা মেটাভার্স নামে পরিচিত নতুন ভার্চুয়াল রিয়েলিট প্রযুক্তির উন্নয়ন ঘটাবে। মেটাভার্সের মধ্যে ব্যবহারকারীরা কাজ করার, খেলার ও একে অন্যের সঙ্গে যোগাযোগের পরিবেশ পাবেন।

- Advertisement -

কানাডায় মেটার গ্লোবাল বিজনেস গ্রুপের ভাইস প্রেসিডেন্ট ও কান্ট্রি ডিরেক্টর গ্যারিক টিপলেডি বলেন, সৃষ্টিশীল, সামাজিক ও অর্থনৈতিক সুযোগ উন্মোচন করার সম্ভাবনা মেটাভার্সের রয়েছে। কানাডিয়ানদের সঙ্গে আমরা ঘনিষ্ঠভাবে কাজ করতে চাই, যারা তাদের ভবিষ্যৎ বিনির্মাণের পথে রয়েছে। মেটার জন্য কানাডা সব সময়ই গুরুত্বপূর্ণ। কানাডার অসংখ্য ব্যবসা প্রতিষ্ঠান ও কানাডিয়ানের মধ্যে যোগাযোগ, বেড়ে ওঠা ও সৃষ্টিশীলতায় আমরা সহায়তা করেছি। এই বিনিয়োগের মাধ্যমে আগামীতেও কানাডিয়ান অর্থনীতি ও উদ্ভাবনী ইকোসিস্টেমে সহায়তা অব্যাহত রাখতে চাই আমরা।

এই ঘোষণার সময় অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড সেখানে উপস্থিত ছিলেন। এ সময় তার পাশে ছিলেন অন্টারিওর অর্থনৈতিক উন্নয়ন, কর্মসংস্থান ও বাণিজ্য বিষয়ক মন্ত্রী ভিক ফিডেলি। ডগ ফোর্ড বলেন, বড় ধরনের এ বিনিয়োগ আমাদের প্রদেশকে দেওয়া মেটার দীর্ঘদিনের প্রতিশ্রুতির বাস্তবায়ন। সেই সঙ্গে আমাদের দক্ষ ও বৈচিত্রময় কর্মীবাহিনীর প্রতি আস্থা।

এদিন কানাডার ১৭টি রিসার্চ ল্যাবকে ৫ লাখ ১০ হাজার ডলার অনুদান দেওয়ার কথাও ঘোষণা করেছে মেটা। এর মধ্যে তিনটি ল্যাব অন্টারিওর। এগুলো হলো ইউনিভার্সিটি অব টরন্টো, অন্টারিও কলেজ অব আর্ট অ্যান্ড ডিজাইন ও ইউনিভার্সিটি অব ওয়াটারলু।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles