8.2 C
Toronto
বুধবার, মে ১৮, ২০২২

ইউনিফর থেকে জেরি ডায়াসের পদত্যাগ

- Advertisement -
ইউনিফর থেকে জেরি ডায়াসের পদত্যাগ - The Bengali Times
প্রায় এক দশক দায়িত্ব পালনের পর পদত্যাগ করছেন জেরি ডায়াস।

বেসিরকারি খাতে কানাডার সর্ববৃহৎ ইউনিয়ন ইউনিফরের প্রেসিডেন্ট হিসেবে প্রায় এক দশক দায়িত্ব পালনের পর পদত্যাগ করছেন জেরি ডায়াস। ইউনিফরের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

রোববার ইউনিয়নের ৩ লাখ ১৫ হাজার সদস্যের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। ইউনিয়নের জাতীয় সচিব ও কোষাধ্যক্ষ লানা পেইন চিঠিতে বলেছেন, শিগগিরই পদ থেকে অবসরে যাচ্ছেন ডায়াস। ১১ মার্চ ডায়াস ইউনিয়নের জাতীয় নির্বাহী পর্ষদকে তার পদত্যাগের বিষয়টি অবহিত করেছেন। স্বাস্থ্যগত কারণেই তার এ সিদ্ধান্ত। এর আগে চিকিৎসা ছুটিতে যাওয়ার কথা জানিয়েছিলেন তিনি।

- Advertisement -

পেইন সদস্যদের উদ্দেশে লেখা চিঠিতে বলেছেন, আমরা সবাই তার কল্যাণ কামনা করছি এবং বহু বছর ধরে শ্রমজীবী মানুষের অসংখ্য অবদানের জন্য তাকে ধন্যবাদ জানাচ্ছি।

ডায়াস হচ্ছেন ইউনিফরের প্রথম জাতীয় প্রেসিডেন্ট। ২০১৩ সালে তিনি ইউনিয়নের প্রেসিডেন্ট নির্বাচিত হন। কানাডিয়ান অটো ওয়ার্কার্স এবং যোগাযোগ, জ¦ালানি ও পেপারওয়ার্কার্স ইউনিয়ন একীভূত হওয়রা তিনি ইউনিয়নের প্রথম জাতীয় প্রেসিডেন্ট। স্বাস্থ্যগত কারণে কিছুদিনের জন্য তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে অনুপস্থিত থাকবেন বলে গত মাসে এক টুইটে জানান। তিনি বলেন, আমার অনুপস্থিতিতে ইউনিফরের নেতৃত্ব দল ও কর্মীরা গুরুত্বপূর্ণ কাজগুলো চালিয়ে নেবেন বলে আমি খুব আশাবাদী।

তিনি প্রায় একই ধরনের বিবৃতি দেন রোববার প্রকাশিত এক সংবাদ বিবৃতিতে। জেরি ডডায়াস বলেন, সাড়ে আট বছর দায়িত্ব পালনের পর আমি এখন গর্ব করে বলতে পারি যে, আমরা একটি অবিশ^াস্য সংগঠন গড়ে তুলতে পেরেছি এবং ইউনিফর আজ একটি প্রভাবশালী ও সফল ইউনিয়ন। নেতৃত্ব, কর্মী ও স্থানীয় নেতৃত্ব উপকূল থেকে উপকূলে শ্রমজীবী মানুষদের জন্য ইউনিভরকে একটি সাহসী ও প্রগতিশীল শক্তি হিসেবে গড়ে তোলার কাজ অব্যাহত রাখবেন বলে আমি আশাবাদী।

পেইনের বিবৃতিতে বলা হয়েছে, আগস্টে টরন্টোতে অনুষ্ঠেয় কনস্টিটিউশনাল কনভেনশনে ডায়াস দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন বলে ধারণা করা হচ্ছে।
শুন্য পদ নিয়ে করণীয় নির্ধারণে ইউনিয়নের নির্বাহী বোর্ডের ২১ মার্চ বৈঠকে বসার কথা ছিল।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles